২৯ মে, ২০২২ ২০:১৪

খুনি চক্র বিএনপিকে প্রতিহত করতে হবে : মির্জা আজম

নিজস্ব প্রতিবেদক

খুনি চক্র বিএনপিকে প্রতিহত করতে হবে : মির্জা আজম

বক্তব্য রাখছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেছেন, ‘বিএনপি খুনি চক্র। তারা আরেকটি ৭৫’র ১৫ আগস্ট ঘটাতে চায়। সে কারণেই তারা স্লোগান দেয়, ৭৫’র হাতিয়ার গর্জে ওঠো আরেকবার। এদেরকে রুখতে হবে। জনগণকে সঙ্গে নিয়ে খুনি চক্র বিএনপিকে প্রতিহত করতে হবে।’ আজ রবিবার দক্ষিণ যাত্রাবাড়ীতে আয়োজিত ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ৫০নং ওয়ার্ডের ‘ত্রি-বার্ষিক সম্মেলন ২০২২’-এ প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মির্জা আজম বলেন, বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান গণতান্ত্রিক সংস্কৃতি ও দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার বুটের তলায় পিষ্ট করে কারফিউ মার্কা গণতন্ত্র চাপিয়ে দিয়ে জাতির সঙ্গে তামাশা করেছিলেন। একইসঙ্গে সেনাপ্রধান এবং রাষ্ট্রপতির পদ দখল করে সংবিধান ও আইনকে ভূলুন্ঠিত করেছিলেন। তারই পদাঙ্ক অনুসরণ করে সে অপরাজনীতির ঐতিহ্য বহন করে চলেছে আজকের বিএনপি। যার ধারাবাহিকতায় কোন আইন বা নিয়ম-নীতির কথা শুনলেই বিএনপি নেতাদের গায়ে জ্বালা ধরে। তারা ষড়যন্ত্র করে চলছে। এখন তারা আরেকটি ১৫ আগস্ট ঘটাতে চায়। সেজন্য দেশের ভেতরে অস্থিতিশীল পরিবেশ তৈরি করার পায়তারা করছে। এদের বিরুদ্ধে জন প্রতিরোধ গড়ে তুলতে হবে।’

মির্জা আজম বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া দল আওয়ামী লীগ নিয়ে কেউ পদ বাণিজ্য করার দুঃসাহস দেখালে কাউকেই ছাড় দেওয়া হবে না। পদ বাণিজ্যের মাধ্যমে অযোগ্য ব্যক্তিদের দলে ঢোকালে এসব ব্যক্তি দলের মধ্যে উইপোকার মতো কাজ করে, বিতর্কিত কর্মকাণ্ডের মাধ্যমে দলকে দুর্বল করে দিয়ে দলের সাংগঠনিক ভিত ধ্বংস করে দেয়। তাই এসব পদ বাণিজ্যকারী এবং সুযোগ সন্ধানীর ব্যাপারে সতর্ক থাকতে হবে। 

বিএনপি নেতাদের উদ্দেশ্য করে তিনি বলেন, ‘আওয়ামী লীগকে আন্দোলনের ভয় দেখাবেন না। কিভাবে আন্দোলন করতে হয় এবং প্রতিরোধ করতে হয় সেটা আমরা জানি। ’

সম্মেলনের উদ্বোধন করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবু আহমেদ মন্নাফি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. হুমায়ুন কবির। সম্মেলনে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-৫ আসেনর সংসদ সদস্য কাজী মনিরুল ইসলাম মনু। 

এছাড়া আরওও বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি মিসবাহুর রহমান ভূঁইয়া রতন, শরফুদ্দিন আহমেদ সেন্টু, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম সারোয়ার কবির, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এফ এম শরিফুল ইসলাম শরিফ ও ৫০ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মাসুম মোল্লা প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ৫০ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব রফিকুল ইসলাম।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর