৬ জুলাই, ২০২২ ১৪:২৯

রংপুরে ২ লাখ ৮৬ হাজার পরিবার পাচ্ছেন ভিজিএফ’র চাল

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে ২ লাখ ৮৬ হাজার পরিবার পাচ্ছেন ভিজিএফ’র চাল

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে জেলার দুস্থদের জন্য খাদ্য (ভিজিএফ) কর্মসূচির আওতায় রংপুরে ২ হাজার ৮’শ ৬৬ দশমিক ৪৭০ মেট্রিক টন ভিজিএফ চাল বিতরণ হচ্ছে।

জেলা ত্রাণ, পুনর্বাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা অফিস সূত্র জানা গেছে, রংপুর জেলার ৩ পৌরসভা ও ৮ উপজেলার ২ লাখ ৮৬ হাজার ৬৪৭ টি অতিদরিদ্র ও অসহায় দুস্থ পরিবারের জন্য চাল বরাদ্দ করা হয়েছে। জেলা প্রশাসনের নির্দেশনা ও তত্ত্বাবধায়নে সংশ্লিষ্ট উপজেলা প্রশাসন স্থানীয় জনপ্রতিনিধি ও ইউনিয়ন পর্যায়ের কমিটির সহযোগিতায় তালিকাভুক্তির মাধ্যমে ৮ উপজেলার ৭৬টি ইউনিয়ন এবং বদরগঞ্জ, পীরগঞ্জ ও হারাগাছা এই ৩ পৌরসভার তালিকাভুক্ত প্রতি পরিবারে ১০ কেজি করে চাল দেয়া হচ্ছে। 

এই কর্মসূচির আওতায় সদর উপজেলায় ১৫ হাজার ৬০২টি ভিজিএফ কার্ডধারী পরিবার, মিঠাপুকুরে ৬৮ হাজার ৫৮৪ টি, পীরগঞ্জে ৩৮ হাজার ১৩২ টি, পীরগাছায় ৪৮ হাজার ৫১১ টি, কাউনিয়ায় ২৭ হাজার ৬৬৫ টি, গঙ্গাচড়ায় ৪২ হাজার ৩৯৮ টি, বদরগঞ্জে ২৩ হাজার ৮৭৪ টি এবং তারাগঞ্জ উপজেলায় ১৩ হাজার ৬৬৬ টি পরিবার ১০ কেজি করে এ চাল পাচ্ছে।

এ ছাড়াও বিশেষ ভিজিএফ চাউল বিতরণ কর্মসূচির আওতায় বদরগঞ্জ পৌরসভায় ৩ হাজার ৮১টি পরিবার, পীরগঞ্জ পৌরসভায় ৩ হাজার ৮১ টি ও হারাগাছ পৌরসভায় ১ হাজার ৫৪০ টি পরিবার মধ্যে এ চাল পাবে।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর