৬ আগস্ট, ২০২২ ০৯:৫৭

গণতন্ত্র ও মানুষের ভোটাধিকার রক্ষার সংগ্রামে সবাইকে সংঘবদ্ধ হবার আহ্বান এবি পার্টির

অনলাইন ডেস্ক

গণতন্ত্র ও মানুষের ভোটাধিকার রক্ষার সংগ্রামে সবাইকে সংঘবদ্ধ হবার আহ্বান এবি পার্টির

এবি পার্টি কুমিল্লা জেলা শাখার উদ্যোগে শুক্রবার বিকেল ৪ টায় এক সংগঠক সমাবেশ অনুষ্ঠিত হয়। 

কুমিল্লা মহানগরের আলেখার চরস্থ জমজম মিলনায়তনে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন দলের সহকারী সদস্য সচিব মিয়া মোহাম্মদ তৌফিক। 

সাবেক ছাত্রনেতা সফিউল বাসারের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এবি পার্টির আহ্বায়ক, সাবেক সচিব এএফএম সোলায়মান চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু ও যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার যোবায়ের আহমেদ ভূঁইয়া। এবি যুব পার্টির সহকারী সদস্য সচিব সাইফুল মীর্যা সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সপ্রধান অতিথির বক্তব্য এএফএম সোলায়মান চৌধুরী বলেন, এবি পার্টি বহুমত ও পথের নাগরিকদের ঐক্যবদ্ধ করার এক কঠিন চ্যালেঞ্জ নিয়ে কাজ করছে। রাজনৈতিক ও অরাজনৈতিক দলের নেতৃবৃন্দের সাথে আমরা সংলাপ শুরু করেছি, ক্রমান্বয়ে সকলের সাথে আমরা বসবো। মানুষের মৌলিক সব পাওনা, গণতন্ত্র ও  মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠার সংগ্রামে সবাইকে সংঘবদ্ধ হবার জন্য আমরা আহ্বান জানিয়েছি। সেবা ও সমস্যা সমাধানের আন্দোলনে কেন্দ্র থেকে তৃণমূলে শক্তিশালী সংগঠন বিস্তৃত করার জন্য তিনি সংগঠকদের নির্দেশনা দেন। 

এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু বলেন, কেউ যদি সমাজতান্ত্রিক বা জাতীয়তাবাদী দল করে গরীব কে সাহায্য করে, মসজিদ মাদ্রাসায় দান করে তাহলে অবশ্যই সে আল্লাহর কাছে পুরস্কার পাবে। আবার কেউ যদি ধর্মীয় দল করে পাপ কাজে লিপ্ত হয় বা মানুষের উপর জুলুম করে তাহলে সে অবশ্যই আল্লাহর কাছে শাস্তি পাবে। স্রষ্টার কাছে পুরস্কার ও শাস্তি- কে কোন, দল করে তার উপর নির্ভর করেনা। পরকালীন শাস্তি ও পুরস্কার নির্ভর করে ব্যক্তির কর্মের উপর। তিনি বলেন এবি পার্টি রাষ্ট্রে ন্যায়, সাম্য ও কল্যাণ প্রতিষ্ঠার জন্য কাজ করবে। এবি পার্টির নীতি মেনে কাজ করলে রাষ্ট্র ক্ষমতা অর্জন, রাষ্ট্রের কল্যাণ এবং পরকালীন সাফল্য সবকিছুই অর্জন করা সম্ভব। 

সভাপতির বক্তব্যে মিয়া মোহাম্মদ তৌফিক কুমিল্লায় দলের বিস্তৃতির জন্য সংক্ষিপ্ত পরিকল্পনা উপস্থাপন করেন এবং সভায় উপস্থিত সংগঠকদের মতামতের ভিত্তিতে তিনি ৯টি উপজেলায় নতুন সমন্বয় টিম গঠনের ঘোষণা দেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর