শিরোনাম
৮ আগস্ট, ২০২২ ১৭:৩৯

৯৯৯ নম্বরে ফোন কলে যৌন হয়রানির অভিযোগে তরুণ গ্রেফতার, বন্ধ হল বাল্যবিয়ে

অনলাইন ডেস্ক

৯৯৯ নম্বরে ফোন কলে যৌন হয়রানির অভিযোগে তরুণ গ্রেফতার, বন্ধ হল বাল্যবিয়ে

৭ আগস্ট রবিবার দুপুর দেড়টায় ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ নম্বরে যৌন হয়রানির অভিযোগ জানিয়ে খুলনা সদর থানার গগন বাবু রোড থেকে একজন কলার জানান, তার এলাকায় স্কুলের ছাত্রীদের প্রতি কিছু বখাটে ছেলে প্রতিনিয়ত যৌন হয়রানি মূলক আচরণ (ইভটিজিং) করে। তিনি ৯৯৯ এর কাছে আইনী ব্যবস্থার জন্য অনুরোধ জানান। ৯৯৯ কলটেকার কনস্টেবল আকাশ নাথ কলটি রিসিভ করেছিলেন। কনস্টেবল আকাশ তাৎক্ষণিকভাবে খুলনা সদর থানায় বিষয়টি জানিয়ে দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ জানায়।

সংবাদ পেয়ে খুলনা সদর থানার একটি দল অবিলম্বে ঘটনাস্থলে যায় এবং ঘটনাস্থল থেকে যৌন হয়রানি করার অভিযোগে আলিম হোসেন (১৯), পিতা- আলামিন মিয়া, নতুন বাজার, ইয়াকুব গলি, খুলনা সদর কে গ্রেফতার করে থানায় নিয়ে আসে। পরবর্তীতে অভিযুক্তের অভিভাবকরা থানায় হাজির হয়ে এ ধরণের অপরাধ আর করবে না মর্মে মুচলেকা প্রদান করলে অভিযুক্তকে অভিভাবকদের জিম্মায় ছেড়ে দেয়া হয়।

একইদিন দুপুর দুইটায় সাতক্ষীরার কলারোয়ার বোয়ালিয়া থেকে বাল্যবিয়ের সংবাদ জানিয়ে একজন কলার জানান তার গ্রামে একটি বাল্যবিয়ে অনুষ্ঠিত হচ্ছে যেটির কনের বয়স এগারো বছর। কলার বাল্যবিয়ে প্রতিরোধে ৯৯৯ এর কাছে আইনী সহায়তার জন্য অনুরোধ জানান। ৯৯৯ কলটেকার কনস্টেবল জাহিদুল ইসলাম কলটি রিসিভ করেছিলেন। কনস্টেবল জাহিদ তাৎক্ষণিকভাবে কলারোয়া থানায় বিষয়টি জানিয়ে দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ জানায়।

সংবাদ পেয়ে কলারোয়া থানার একটি দল অবিলম্বে ঘটনাস্থলে যায় এবং স্থানীয় চেয়ারম্যান ও জনপ্রতিনিধিদের উপস্থিতিতে বাল্যবিয়ে অনুষ্ঠান বন্ধ করে দেয়। পরে কলারোয়া সদর ইউএনও’র ভ্রাম্যমাণ আদালত কনের নানা কে এক মাস কারাদণ্ড প্রদান করে।  

কলারোয়া থানা পুলিশ দলের নেতৃত্বে থাকা এস আই ওসমান গনি ৯৯৯ কে বিষয়টি নিশ্চিত করেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর