১৪ আগস্ট, ২০২২ ১৮:২০

বাচ্চা হওয়ায় চাঁদা দাবি, ৪ হিজড়া আটক

নিজস্ব প্রতিবেদক

বাচ্চা হওয়ায় চাঁদা দাবি, ৪ হিজড়া আটক

রাজধানীতে উত্তরায় চাঁদাবাজির অভিযোগে চার হিজড়াকে আটক করা হয়েছে। তারা নবজাতকের জন্য চাঁদা দাবি করছিল। চাঁদা দিতে অপারগতা প্রকাশ করলে নবজাতক ছিনিয়ে নেয়ার হুমকিও দেয়। 

আজ সকালে ঢাকা উত্তরা পশ্চিম থানার ৯ নং সেক্টর থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার ৪ জন হল, আলো হিজড়া (২৮),  শারমীন হিজড়া (২৩), মিম হিজড়া (৩০) এবং  রুমা হিজড়া (২৫)। 

উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহসীন জানান, ৯ নং সেক্টরের একটি ভবনের এক ভাড়াটিয়ার গত ৬ আগস্ট একটি কন্যাসন্তান হয়। এর মাস দুয়েক আগে একই ভবনের আরেক ভাড়াটিয়ার একটি কন্যাসন্তান হয়। গত ১১ জুলাই অভিযুক্ত হিজড়ারা এসে উক্ত দুই নবজাতকের জন্য ২০ হাজার টাকা চাঁদা দাবি করে। এই চাঁদাকে তারা 'নবজাতক পাওনা' বলে দাবি করে। চাঁদা দিতে অপারগতা প্রকাশ করলে তারা নবজাতক নিয়ে যাওয়ার হুমকিও দেয়। এক পর্যায়ে তাদের একজন ৩ হাজার টাকা দেন। কিন্তু বাকিজন টাকা না দিলে তার ঘরের দরজায় লাথি মেরে, ঘরের সামনে চিৎকার চেচামেচি করে ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করে। পরে ভুক্তভোগী পুলিশে খবর দিলে ঘটনাস্থল থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে এক পরিবারের কাছ থেকে নেওয়া ৩ হাজার টাকা উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়েছে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর