১৫ আগস্ট, ২০২২ ১৭:২৭

বারি’তে জাতীয় শোক দিবস পালিত

গাজীপুর প্রতিনিধি

বারি’তে জাতীয় শোক দিবস পালিত

বারি’তে জাতীয় শোক দিবস পালিত

যথাযোগ্য মর্যাদা ও দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটে (বারি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। সোমবার দিবসটি উপলক্ষে দিনব্যাপী কর্মসূচির অংশ হিসেবে সূর্যোদয়ের সাথে সাথে ইনস্টিটিউটের প্রধান কার্যালয়ের সামনে জাতীয় পতাকা অর্ধনমিত ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে কর্মসূচির উদ্বোধন করেন বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার। এ সময় ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ, সকল স্তরের বিজ্ঞানী, কর্মকর্তা, কর্মচারী, শ্রমিকবৃন্দ, বারি উচ্চ বিদ্যালয় ও আনন্দ শিশু কাননের শিক্ষক-শিক্ষিকা উপস্থিত ছিলেন।

এছাড়াও দিনব্যাপী কর্মসূচির মধ্যে ছিল বঙ্গবন্ধুর জীবনভিত্তিক আলোচনা অনুষ্ঠান, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ ও প্রামাণ্য চিত্র প্রদর্শনী, কোরআন খতম, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনায় মিলাদ মাহফিল, বিশেষ মোনাজাত ও প্রার্থনা।

সকালে ইনস্টিটিউটের প্রধান কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর জীবনভিত্তিক আলোচনা সভায় বক্তব্য রাখেন বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার, পরিচালক (সেবা ও সরবরাহ) ড. মো. কামরুল হাসান, পরিচালক (গবেষণা) ড. মো. তারিকুল ইসলাম, পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. অপূর্ব কান্তি চৌধুরী, পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. ফেরদৌসী ইসলাম ও পরিচালক (তৈলবীজ গবেষণা কেন্দ্র) ড. মো. আব্দুল লতিফ আকন্দ। এছাড়াও বারি বিজ্ঞানী সমিতি, ডিপ্লোমা কৃষিবিদ পরিষদ, বারি কর্মচারী কল্যাণ সমিতি, বারি শ্রমিক ক্লাবের প্রতিনিধিবৃন্দ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

বিডি প্রতিদিন/এমআই

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর