১৭ আগস্ট, ২০২২ ২৩:৩৬

উত্তরায় প্রাইভেটকারে গার্ডার : ক্রেনচালকসহ গ্রেফতার ৯

অনলাইন ডেস্ক

উত্তরায় প্রাইভেটকারে গার্ডার : ক্রেনচালকসহ গ্রেফতার ৯

উত্তরায় প্রাইভেটকারে গার্ডার

রাজধানীর উত্তরায় প্রাইভেটকারের ওপর নির্মাণাধীন বিআরটি প্রকল্পের ক্রেন থেকে গার্ডার পড়ে একই পরিবারের ৫ সদস্য নিহতের ঘটনায় ক্রেন চালকসহ ৯ জনকে গ্রেফতার করেছে র‍্যাব।

বুধবার রাতে ঢাকা, গাজীপুর, সিরাজগঞ্জ ও বাগেরহাট থেকে তাদের গ্রেফতার করা হয়। সংবাদমাধ্যমকে এ খবর নিশ্চিত করেছেন র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, রাজধানীর উত্তরায় হৃদয়বিদারক গার্ডার ছিটকে প্রাইভেটকারের ওপর পড়ে একই পরিবারের পাঁচ সদস্য নিহতের ঘটনার শুরু থেকেই র‍্যাব গোয়েন্দা নজরদারি বাড়ায়। দুর্ঘটনার পর থেকে আজ সারাদেশে র‍্যাব সদর দফতরের গোয়েন্দা দল অভিযান চালায়। এরপর ঢাকা, গাজীপুর, সিরাজগঞ্জ ও বাগেরহাটে অভিযান চালিয়ে চালক, চালকের সহকারী ও নিরাপত্তার জন্য নিয়োজিত ঠিকাদারী প্রতিষ্ঠানের নিরাপত্তাকর্মীসহ ৯ জনকে গ্রেফতার করা হয়েছে। 

ঘটনার পর পরই জড়িতরা ঢাকা থেকে বিভিন্ন এলাকায় পালিয়ে আত্মগোপন করেন বলে তিনি জানান।

কমান্ডার খন্দকার আল মঈন জানান, বৃহস্পতিবার দুপুরে কারওয়ান বাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে। 

গত সোমবার বিকাল সোয়া ৪টার দিকে রাজধানীর উত্তরার ৩ নম্বর সেক্টরে গার্ডার চাপায় দুই শিশু, দুই নারী ও একজন পুরুষ নিহন হন। এ ঘটনায় সোমবার দিবাগত রাতে নিহত ফাহিমা আক্তার ও ঝর্ণা আক্তারের ভাই মো. আফরান মণ্ডল বাবু বাদী হয়ে উত্তরা পশ্চিম থানায় মামলা করেন।

মামলায় অবহেলাজনিতভাবে ক্রেন পরিচালনাকারী চালক, প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠান ও নিরাপত্তা নিশ্চিতে দায়িত্বপ্রাপ্তদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর