২৭ সেপ্টেম্বর, ২০২২ ১৮:৪৩

'মাদক থেকে সুস্থতা প্রাপ্তদের অনুপ্রাণিত করতে হবে'

অনলাইন ডেস্ক

'মাদক থেকে সুস্থতা প্রাপ্তদের অনুপ্রাণিত করতে হবে'

সংগৃহীত ছবি

সমাজের নেতিবাচক দৃষ্টিভঙ্গির পরিবর্তন ও বৈষম্য কমানোর মাধ্যমে মাদক থেকে সুস্থতাপ্রাপ্ত রিকভারিদের অনুপ্রাণিত করতে হবে। আন্তর্জাতিক রিকভারি মাস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় বক্তারা এ কথা বলেন।

মঙ্গলবার (২৭ অক্টোবর) দুপুরে ধানমন্ডির ঢাকা আহ্ছানিয়া মিশন কার্যালয় মিলনায়তনে মাদক থেকে সুস্থতাপ্রাপ্ত রিকভারিদের পুনর্মিলনী উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এবারের রিকভারি মাসের প্রতিপাদ্য ‘এভরি পার্সন, এভরি ফ্যামেলি, এভরি কমিউনিটি’।

অনুষ্ঠানে ঢাকা আহ্ছানিয়া মিশনের নির্বাহী পরিচালক মো. সাজেদুল কাইয়ুম দুলালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক মো. আবদুল ওয়াহাব ভূঞা, বিশেষ অতিথি হিসেবে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা ও পুনর্বাসন) মো. মাসুদ হোসেন, জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক পরিচালক অধ্যাপক ডা. বিধান রঞ্জন রায় পোদ্দার ও মালয়েশিয়ার সোলেস মাদকাসক্তি চিকিৎসা কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা প্রেম কুমার উপস্থিত ছিলেন। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মাদকাসক্তি নিরাময় কেন্দ্রের আবাসিক মনোচিকিৎসক ডা. রাহানুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে আবদুল ওয়াহাব বলেন, মাদক নির্ভরশীলতার কারণে শারীরিক, মানসিক, অর্থনৈতিক ও সামাজিক সমস্যা সৃষ্টি হয়। মাদক নির্ভরশীলতা চিকিৎসায় স্বাস্থ্য ও নিরাপত্তা সংক্রান্ত জটিলতা নিরসনে নীতিনির্ধারকসহ বিভিন্ন স্টেকহোল্ডারদের সম্পৃক্ত করা উচিত।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর