২ অক্টোবর, ২০২২ ১৬:১৪

বিমানবন্দর সড়কে ভয়াবহ যানজট

অনলাইন প্রতিবেদক

বিমানবন্দর সড়কে ভয়াবহ যানজট

সংগৃহীত ছবি

সপ্তাহের প্রথম কর্মদিবসে রাজধানীর বিমানবন্দর সড়কে দেখা দিয়েছে তীব্র যানজট। যানজটে দীর্ঘ সময় রাস্তায় বসে থাকতে হচ্ছে মানুষকে। একদিকে তীব্র যানজট আরেকদিকে অসহনীয় গরমে অতিষ্ঠ হয়ে পড়েছেন বিভিন্ন প্রয়োজনে রাস্তায় বের হওয়া মানুষেরা।

আজ রবিবার ভোর থেকেই বৃষ্টি হওয়ায় উত্তরা-বিমানবন্দর সড়কে ভোগান্তি বাড়িয়ে দিয়েছে কয়েকগুণ। এছাড়া একাধিক উন্নয়ন কাজের ধাক্কায় স্থবির হয়ে পড়েছে রাজধানীর গুরুত্বপূর্ণ এ সড়কটি। 

সরেজমিনে দেখা গেছে, আজ সকাল ৮টা থেকে ১১টা পর্যন্ত বিমানবন্দর সড়ক প্রায় থামকে ছিল। সেই সঙ্গে সড়কের মোড়গুলোতে কাজে বের হওয়া মানুষের ভিড় এবং উন্নয়ন কাজ চলমান থাকায় ফুটপাথ দিয়ে হাঁটাও দায় হয়ে পড়ে। কাজে বের হওয়া মানুষ যানজটের কারণে বাসে উঠছে না, আবার যারা বাসে করে যাচ্ছিলেন যানজট তীব্র হওয়ায় তারাও বাস থেকে নেমে হাঁটা শুরু করেন।  

আব্দুল্লাহপুর থেকে উত্তরা, এয়ারপোর্ট, খিলক্ষেত, বিশ্ব রোড, বনানী, কুড়িল প্রগতি স্বরণিজুড়েই তীব্র যানজট। অন্যদিকে বনানী, বিশ্বরোড, খিলক্ষেত, কাওলা, এয়ারপোর্ট, উত্তরা, আব্দুল্লাহপুর পেরিয়ে যানবাহনের দীর্ঘ সারি। 

ঢাকার যানজটের যে তাতে ভোগান্তিতে পড়েছে অফিসগামী মানুষ। অফিসের জন্য যারা সকালে বের হয়েছেন তারা কেউই যথা সময়ে অফিস পৌঁছাতে পারেননি। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আরও বেড়েছে যানজন। দুপুরে পর থেকে বিমানবন্দর সড়ক থমকে গেছে।

উত্তরা থেকে বারিধারায় এসে প্রতিদিন অফিস করেন বেসরকারি চাকরিজীবী সালাউদ্দীন রাজ্জাক। তিনি বলেন,দুপুর ১টায় আমার অফিস শুরু হয়। সে হিসেবে আমি বেলা ১১টায় বাসে উঠি। বাস বিমানবন্দরে এসে যানজটে আটকা পড়ি। সীমাহীন ভোগান্তির পর আমি দুপুর ২টার দিকে অফিসে ঢুকি।

ডিএমপির ট্রাফিক উত্তর বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) বদরুল হাসান গণমাধ্যমকে জানান, বিমানবন্দর সড়ক বলতে গেলে স্থবির হয়ে আছে। ঢাকা থেকে কোনো গাড়ি বের হতে ও ঢাকায় প্রবেশ করতে পারছে না। এর ফলে গাড়ির জটলা বাড়তে বাড়তে রাজধানীর ভেতরেও এর প্রভাব পড়েছে।

তিনি আরও বলেন, বিমানবন্দর এলাকার রাস্তায় ও গাজীপুরের সড়কে চলমান উন্নয়ন কাজের প্রভাবের সঙ্গে যোগ হয়েছে বৃষ্টি। জলাবদ্ধতার কারণে যানবাহনের স্থিরগতি থেকে তীব্র যানজট সৃষ্টি হয়েছে।  যানচলাচল স্বাভাবিক রাখতে ট্রাফিক বিভাগ সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর