শিরোনাম
৬ ডিসেম্বর, ২০২২ ১৪:২৮

বিস্ফোরণে একই পরিবারের ৪ জন দগ্ধ, গৃহবধূর মৃত্যু

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

বিস্ফোরণে একই পরিবারের ৪ জন দগ্ধ, গৃহবধূর মৃত্যু

আফরোজা আক্তার

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বাড়িতে জমাট গ্যাসের বিস্ফোরণে একই পরিবারের চারজন দগ্ধ হয়েছেন। দগ্ধরা হলেন মো. জসিম (৪৫), তার স্ত্রী আফরোজা আক্তার (৩৮), মেয়ে জয়া আক্তার (১৩) ও শিশু ছেলে জুনায়েদ (৭)। এদের মধ্যে আফরোজা গতকাল সোমবার বিকেল সাড়ে পাঁচটার দিকে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

এর আগে সোমবার ভোর সাড়ে পাঁচটায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৮নং ওয়ার্ড সিদ্ধিরগঞ্জের গোদনাইল উত্তর ধনকুন্ডা এলাকার নাজমুল মিয়ার বাড়িতে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। দগ্ধ মো. জসিম ও তার মেয়ে জয়া আইসিউতে চিকিৎসাধীন। জসিমের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

আগুনে চিকিৎসাধীন জসীম উদ্দিনের শরীরের ৬৫ শতাংশ, মেয়ে জয়ার ২৫ শতাংশ দগ্ধ হয়। শিশু জুনায়েদের ৭ শতাংশ দগ্ধ হয়। তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাসায় নিয়ে যাওয়া হয়েছে। 

আফরোজার বাবা আব্দুর রব জানান, তিন তলা বাড়ির দ্বিতীয় তলার একটি ফ্ল্যাটে আফরোজা, তার স্বামী ও দুই সন্তান নিয়ে ভাড়া থাকতেন। আফরোজার স্বামী জসিম  বাসচালক। মেয়ে জয়া স্থানীয় একটি স্কুলে সপ্তম শ্রেণীতে লেখাপড়া করে। 

আফরোজার বড় ভাই মফিজ প্রধান জানান, সোমবার ভোর সাড়ে পাঁচটার দিকে স্বামীর জন্য রান্না করতে উঠেন আফরোজা। রান্নাঘরে গিয়ে চুলা জ্বালাতে দিয়াশলাই দিয়ে আগুন জ্বালাতেই রুমের ভেতর বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। ঘরের দরজা জানালা ভেঙে যায়।

এতে আফরোজার পুরো শরীর এবং ঘুমিয়ে থাকা দুই সন্তান ও স্বামীর শরীরে আগুন ধরে যায়। দগ্ধদের চিৎকারে প্রতিবেশীরা এসে তাদের চারজনকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে তাদেরকে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে ভর্তি করা হয়। 

তিনি আরও জানান, ধারণা করা হচ্ছে রাতে সবাই ঘুমানোর আগে রান্নাঘরে চুলার চাবি দেয়া ছিল। এতে সারা রাত গ্যাস নির্গত হয়ে ঘরের ভেতর জমাট বেঁধে থাকে। ভোরে চুলা জ্বালানোর জন্য আগুন ধরালে সেখান থেকেই ঘরের ভেতর জমাট গ্যাসের বিস্ফোরণ হয়।

ঢাকা মেডিকেল কলেজের (ঢামেক) হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) মো বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর