শিরোনাম
১ জানুয়ারি, ২০২৩ ১৯:২৪

‘এন্ড্রুু কিশোর স্মরণী’ স্থাপনের দাবিতে রাজশাহীতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

‘এন্ড্রুু কিশোর স্মরণী’ স্থাপনের দাবিতে রাজশাহীতে মানববন্ধন

‘এন্ড্রুু কিশোর স্মরণী’ স্থাপনের দাবিতে রাজশাহীতে মানববন্ধন

রাজশাহীর সন্তান ও দেশের জনপ্রিয় প্লেব্যাক সম্রাট কণ্ঠশিল্পী প্রয়াত এন্ড্রু কিশোরের স্মৃতি ধরে রাখতে রাজশাহী নগরীর একটি সড়ক ‘এন্ড্রুু কিশোর স্মরণী’ করার দাবি উঠেছে। রাজশাহীর সাধারণ জনগণের পাশাপাশি বিশিষ্টজনরা এ দাবিতে এক হয়ে কর্মসূচিতে অংশ নেন।

রবিবার দুপুরে রাজশাহী নগরীর সাহেববাজার জিরো পয়েন্টে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচি থেকে এ দাবি তোলা হয়েছে। রাজশাহীর সাধারণ জনগণের ব্যানারে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে নগরীর বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের প্রতিনিধি ও এন্ড্রু কিশোর ভক্তরা অংশ নেন।

ঘণ্টাব্যাপী আয়োজিত মানববন্ধন কর্মসূচি থেকে বক্তারা রাজশাহী নগরীর যে কোনো একটি সড়ক অথবা স্থাপনা এন্ড্রু কিশোরের নামে করার দাবি করেন। বক্তারা বলেন, দেশব্যাপী জনপ্রিয় প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোর রাজশাহীর কৃতি সন্তান। তাই নতুন প্রজন্মের মধ্যে এন্ড্রু কিশোরের স্মৃতি ধরে রাখতে তার নামে যে কোনো সড়ক ও স্থাপনায় স্মরণী করা প্রয়োজন। রাজশাহীতে জন্ম নেওয়া ক্ষণজন্মা এ শিল্পী দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও কণ্ঠ ছাড়িয়ে রাজশাহীকে উজ্জ্বল করে রেখেছেন।

বক্তারা রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের দৃষ্টি আকর্ষণ করে বলেন, নগর পিতা হিসেবে রাজশাহীতে এন্ড্রু কিশোর স্মরণী স্থাপন এখন সময়ের দাবি। এন্ড্রু কিশোর শুধু রাজশাহীর কৃতি সন্তান নয়, তিনি রাজশাহীর হয়ে সারাদেশের কোটি ভক্তের মধ্যে সুরের মূর্ছনা ছড়িয়ে গেছেন। তাই তার নাম স্মরণীয় করে রাখতে রাজশাহীতে এন্ড্রু কিশোর স্মরণী প্রতিষ্ঠা জরুরি।

মানববন্ধন কর্মসূচিতে রাজশাহী নগর আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি রাজশাহীর সাধারণ সম্পাদক অধ্যক্ষ কামরুজ্জামান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব রাশেদ রিপন, রাবি আওয়ামী কর্মকর্তা পরিষদের সভাপতি মিশফাক আলী টুটুল, ওয়ার্কাস পার্টি নেতা বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ ও রাশেদুজ্জামান উজ্জল প্রমুখ বক্তব্য রাখেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর