২৭ জানুয়ারি, ২০২৩ ২২:১১

বাণিজ্য মেলায় শেষ মুহূর্তে ছাড়ের ছড়াছড়ি

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

বাণিজ্য মেলায় শেষ মুহূর্তে ছাড়ের ছড়াছড়ি

নারায়ণগঞ্জের রূপগঞ্জের পূর্বাচলে চলছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২৭তম আসর। শুক্রবার ছিল মেলার ২৭তম দিন। মেলা চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত।

ছুটির দিন ও মেলা শেষের দিক হওয়ায় ছিল ক্রেতা দর্শনার্থীদেরও ছিল উপচে পড়া ভিড়। এছাড়া মেলা শেষের দিকে হওয়ায় বিক্রি বাড়াতে ব্যবসায়ীরা দিচ্ছেন বিশেষ ছাড়, বিশেষ অফার। একটি কিনলে একটি ফ্রি, কোন কোন পণ্যে ১৫থেকে ৬০ শতাংশ পর্যন্ত ছাড়। সকাল থেকেই মেলায় ছিল ভিড়। বেলা বাড়ার সাথে সাথে সেই ভিড় ব্যাপক আকার ধারণ করে। ক্রেতা দর্শনার্থীর চাপে মেলার বাইরে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। উপজেলার নাওড়া এলাকা থেকে আসা দর্শনার্থী এস এম শাহাদাত জানান, তিনি মেলার বাইরে থেকে যানজট পেড়িয়ে মেলায় ঢুকতে তার আড়াই ঘণ্টা সময় লেগেছে।

মেলায় গৃহস্থালি পণ্যের দোকানে ছিল ব্যাপক ভিড়। বেচাকেনাও ছিল হরদম। 

শাড়ি কাপড়, থ্রি পিছ ও শীতের পোশাকের দোকানেও দিচ্ছে বিশেষ ছাড়। এছাড়াও ভিড় ছিল কসমেটিক্স ও গৃহস্থালির পণ্যের দোকানে। 

নারায়ণগঞ্জের সোনারগাঁও থেকে আসা গৃহবধূ মেহেরুন্নেছা সাফা জানান, বাণিজ্য মেলা হওয়ায় গৃহস্থালির এত পণ্য এক সাথে ও কম দামে পেয়েছি। 

এছাড়া কেনাকাটারভিড় ছিল প্লাস্টিক ও গৃহস্থালির পণ্যের দোকানে। 

এদিকে মেলা শুরুর দিকে শৈত্য প্রবাহ ও ক্রেতা দর্শনার্থী কম হওয়ায় মেলা আরও ৭দিন বাড়াতে অনুরোধ করেছিল ব্যবসায়ীরা। তবে মেলা আর বাড়বে না বলে রপ্তানি উন্নয়ন ব্যুরো সূত্রে জানা গেছে।

এ ব্যাপারে রফতানি উন্নয়ন ব্যুরোর সচিব ইফতেখার আহমেদ চৌধুরী বলেন, শুক্রবার মেলায় ছিল লোকে লোকারণ্য। মেলাতে প্রায় সাড়ে ৩ লাখ লোকের সমাগম হয়েছে। মেলা শেষের দিকে হওয়ায় সব ষ্টল ও প্যাভিলিয়নে ছিল ৫০% পর্যন্ত ছাড়। বেচাকেনাও ছিল খুব ভাল। মেলার সময় বাড়ানো হবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি জানান, মেলার সময় বাড়ানো নিয়ে ব্যবসায়ীরা দাবি তুললেও সেটা বাড়ানো সম্ভব নয়।

 


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর