২৮ জানুয়ারি, ২০২৩ ১৪:৩২

আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের সকল চেতনাকে ধ্বংস করেছে: আহমেদ আযম খান

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের সকল চেতনাকে ধ্বংস করেছে: আহমেদ আযম খান

বিএনপির অন্যতম ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আযম খান বলেছেন, যে আশা আকাঙ্খা নিয়ে মুক্তিযুদ্ধ করেছিলাম তা আজ ভুলুণ্ঠিত। বাংলাদেশের স্বাধীনতার মূলমন্ত্র ছিলো- সাম্য, মানবাধিকার ও গণতন্ত্র। কিন্তু আওয়ামী লীগ সেগুলো ধ্বংস করেছে। কারণ আওয়ামী লীগ কখনোই এগুলো মানেনা। 

আজ শনিবার দুপুরে রাজধানীতে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নসরুল হামিদ মিলনায়তনে এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী ও বাংলাদেশ ইয়ূথ ফোরামের ১৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে "গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠায় দেশপ্রেমিকের করণীয়" শীর্ষক এই আলোচনা সভা হয়। ইয়ূথ ফোরামের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহবুবুল হক চৌধুরীর পরিচালনায় সভায় আরও বক্তব্য রাখেন জাতীয় পার্টির (জাফর) মহাসচিব আহসান হাবিব লিংকন, অঅ্যাডভোকেট মাইনুদ্দিন মজুমদার, জাতীয়তাবাদী কৃষকদলের এম জাহাঙ্গীর আলম, জাতীয়তাবাদী নাগরিক দলের শাহজাদা ওমর ফারুক, মৎস্যজীবী দলের ইসমাইল হোসেন সিরাজী, দেশ রক্ষা মানুষ বাঁচাও আন্দোলনের আজিজা সুলতানা, বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিলের শেখ আলিম উল্লাহ আলিম, সাইফুল ইসলাম শুভ, ইয়ূথ ফোরামের মাহমুদুল হাসান শামীম, কমর উদ্দিন লিটন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে আহমেদ আযম খান বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা তাদেরকে নিয়ে উল্টাপাল্টা কথা বলছে। প্রকৃতপক্ষে তাদের কোনো রাজনৈতিক চরিত্র নেই। তারা নোংরা ভাষায় কথা বলে। কই আমরাতো কোনো নেতাকে নিয়ে কটুক্তি করিনা। কারণ আমরা জিয়াউর রহমানের কর্মী। আমরা জাতীয়তাবাদী দলের কর্মী। আমরা জানি প্রতিপক্ষকে কিভাবে কথা বলতে হয়।
 
তিনি বলেন, গুম খুন অত্যাচার নির্যাতন ও হামলা মামলা দিয়ে আমাদের আন্দোলন দমানোর চেষ্টা করছে সরকার। আমাদের অর্ধকোটি নেতাকর্মী ক্ষমতাসীনদের হামলা মামলায় পর্যুদস্তু। তৃণমূলের নেতাকর্মীরা অনেকেই নি:স্ব। বিএনপির দশ লাখ নেতাকর্মীর পরিবার নানাভাবে সর্বশান্ত হয়ে গেছে।  

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর