৩ ফেব্রুয়ারি, ২০২৩ ১৭:৪৫

কাল বরিশালে বিএনপির বিভাগীয় সমাবেশ, সতর্ক অবস্থানে পুলিশ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

কাল বরিশালে বিএনপির বিভাগীয় সমাবেশ, সতর্ক অবস্থানে পুলিশ

বরিশালে বিএনপি’র বিভাগীয় সমাবেশ আগামীকাল শনিবার। দুপুর ২টায় নগরীর জিলা স্কুল মাঠে আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু করবে তারা। এ লক্ষ্যে জিলা স্কুল মাঠে মঞ্চ তৈরীর কাজ শেষ হয়েছে। নগরীসহ বিভাগের অন্য ৬ জেলা, উপজেলা এবং ইউনিয়ন পর্যায় পর্যন্ত গণসংযোগ এবং প্রচার প্রচারনা চালিয়ে আসছে বিএনপি ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা। তবে বিএনপি’র প্রচারনায় বাধা দেয়ার অভিযোগ করেছেন নেতারা। বিএনপি’কে শান্তিপূর্ণ সমাবেশ করার আহ্বান জানিয়েছেন মেট্রোপলিটন পুলিশ কমিশনার। বিচ্ছৃংখলা করলে কঠোর ব্যবস্থার হুশিয়ারি দিয়েছেন তিনি। 

১০ দফা দাবিতে দেশের ১০ বিভাগীয় শহরে সমাবেশ করবে বিএনপি। বরিশালের কালকের সমাবেশ সফল করতে গত এক সপ্তাহেরও বেশী সময় ধরে মহানগর, ৭ জেলা ইউনিট কমিটি এবং উপজেলা এমনকি ইউনিয়ন পর্যায় পর্যন্ত বিভাগীয় সমাবেশের বার্তা পৌঁছে দিতে প্রচার প্রচারণা চালিয়েছেন বিএনপি নেতাকর্মীরা। 

নির্দলীয় সরকারের অধিনে জাতীয় নির্বাচন আদায়ের আন্দোলন বেগবান করতে সাধারণ জনগণকেও এই সমাবেশে সম্পৃক্ত করা হচ্ছে বলে জানিয়েছেন বিএনপি কেন্দ্রিয় কমিটির বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান।

দক্ষিণ জেলা বিএনপি’র আহ্বায়ক সাবেক এমপি আবুল হোসেন খান বলেন, বিএনপি’র সমাবেশ বাধাগ্রস্থ করতে বিভিন্ন অপতৎপরতা শুরু করেছে ক্ষমতাসীনরা। সব বাধা উপেক্ষা করে নেতাকর্মীরা উজ্জীবিত। দলের যে কোন কর্মসূচি সফল করতে তারা মরিয়া। 

মহানগর বিএনপি’র আহ্বায়ক মনিরুজ্জামান ফারুক বলেন, অতীতে কোন বাঁ বিএনপি’র সমাবেশ বাঞ্চাল করতে পারেনি। নেতাকর্মীরা ঐক্যবদ্ধভাবে মেঠে নেমেছে। সব বাধা উপেক্ষা করে ৪ ফেব্রুয়ারী বরিশালে বিএনপি’র সমাবেশমুখি মানুষের স্রোত নামবে বলে আশা তাদের। 

বিএনপি’র বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন জানান, বরিশালের বিভাগীয় সমাবেশে প্রধান অতিথি থাকবেন দলের স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. আবদুল মঈন খান। এছাড়া দলের ৩ ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম, আলতাফ হোসেন চৌধুরী ও ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তমসহ কেন্দ্রিয় ও স্থানীয় নেতারা সমাবেশে বক্তব্য রাখবেন। বিভাগীয় সমাবেশের মধ্য দিয়ে স্বৈরাচারী সরকার হটিয়ে নিরপেক্ষ সরকারের অধিনে জাতীয় নির্বাচনের দাবিতে দেশের ১০ বিভাগীয় শহরে এই ধরনের সমাবেশ আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন তিনি। 

এদিকে বিএনপি’র সমাবেশ ঘিরে নানা প্রস্তুতি নিয়েছে মেট্রোপলিটন পুলিশ। সমাবেশস্থলে এবং নগরীর প্রবেশপথসহ গুরুত্বপূর্ণ স্থানে মোতায়েন থাকবে অতিরিক্ত পুলিশ। সাদা পোষাকধারী এবং গোয়েন্দা সদস্যরাও সমাবেশ ঘিরে তৎপর থাকবে বলে জানিয়েছন সংশ্লিষ্ট কর্মকর্তারা। 

মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম জানান, বিএনপি’কে শান্তিপূর্ণ সমাবেশ করতে পরামর্শ দেয়া হয়েছে। জানমালের ক্ষতি কিংবা জনভোগান্তি হয় এমন সব কাজ থেকে তাদের বিরত থাকতে বলা হয়েছে। সমাবেশ ঘিরে কোনো ধরনের বিচ্ছৃংখলা হলে পুলিশ তাদের কঠোর হস্তে দমন করবে বলে জানান পুলিশ কমিশনার।

বিডি প্রতিদিন/হিমেল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর