১ এপ্রিল, ২০২৩ ২১:১৫

খুলনায় বিএনপি-পুলিশ সংঘর্ষ, টিয়ারশেল নিক্ষেপ

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় বিএনপি-পুলিশ সংঘর্ষ, টিয়ারশেল নিক্ষেপ

খুলনায় অবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা, টিয়ারশেল নিক্ষেপ ও রাবার বুলেট ছোড়া হয়েছে। এতে বিএনপির ৮ জন নেতাকর্মী আহত হয়েছেন।

আজ শনিবার বিকাল সাড়ে ৩টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে। 

বিএনপি নেতারা জানায়, দুপুরে কেডি ঘোষ রোডে দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নিলে পুলিশ তাদের সরিয়ে দেয়। পরে তারা একত্রিত হয়ে বিকালে সাড়ে ৩টার দিকে নগরীর হেলাতলা মোড় থেকে মিছিল নিয়ে দলীয় কার্যালয়ের সামনে যাওয়ার চেষ্টা করে। এসময় পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

পরে থানা মোড় এলাকা থেকে বিএনপি মিছিল বের করার চেষ্টা করলে সেখানেও পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে। এসময় বিএনপি কর্মীরা মিছিল থেকে পুলিশের উপর ইট-পাটকেল নিক্ষেপ করে। এ ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ। 

খুলনা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) তাজুল ইসলাম বলেন, দুইদিক থেকে মিছিল নিয়ে পুলিশের উপর ইট পাটকেল নিক্ষেপ করলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়। 

এদিকে, এ ঘটনায় বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করে দলটি। শান্তিপূর্ণ অবস্থানে পুলিশ বিনা কারণে হামলা চালিয়েছে বলে জানান মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনা। 

তিনি বলেন, বিএনপি নেতাকর্মীরা যখন মিছিল নিয়ে দলীয় কার্যালয়ের সামনে আসছিল তখন পুলিশ বিনা উস্কানিতে মিছিলে লাঠিচার্জ টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এতে ৮ জন গুরুতর আহত হয়। 

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর