৮ এপ্রিল, ২০২৩ ১৪:৫৮

নষ্ট রাজনীতির ধারক-বাহক হলো বিএনপি-জামায়াত: ইনু

অনলাইন ডেস্ক

নষ্ট রাজনীতির ধারক-বাহক হলো বিএনপি-জামায়াত: ইনু

ফাইল ছবি

জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, নষ্ট রাজনীতির ধারক-বাহক হলো বিএনপি ও জামায়াত। তারা তথাকথিত ২৭ দফা ও ১০ দফা দিয়ে সংবিধান বদলে দেওয়ার হুংকার দিয়েছে। সংবিধানটাকে বাতিল করার কথা বলছে।

জাতীয় সংসদের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে সংসদে আনা সাধারণ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে শনিবার (৮ মার্চ) তিনি এ কথা বলেন। এসময় হাসানুল হক ইনু বলেন সংবিধানের চার মূলনীতির সঙ্গে সাংঘর্ষিক বিষয়গুলো বিলোপ, ক্ষদ্র নৃগোষ্ঠী জাতিগত বিভ্রান্তি দূরিকরণ এবং ৭০ অনুচ্ছেদ সংশোধন করে সংসদ সদস্যদের ক্ষমতায়নে সংবিধান পর্যালোচনায় সংসদীয় কমিটি গঠনের প্রস্তাব করেছেন। সংসদ নেতা প্রধানমন্ত্রীকে প্রধান করে তিনি সংসদে প্রতিনিধিত্বকারী রাজনৈতিক দলের সমন্বয়ে এই সংবিধান পর্যালোচনা কমিটি গঠনের কথা বলেন।

তিনি বলে, বিএনপি পঁচাত্তরের পর যেসব অপরাধ করেছে এখনো তার পক্ষে সাফাই গাইছে। বিএনপি আসলে মুখে বাংলাদেশ অন্তরে পাকিস্তান বলে জপ করছে। বিএনপি আসলে বাংলাদেশের রাজনীতির মাঠে পাকিস্তানের বদলি খেলোয়াড়। প্রক্সি প্লেয়ার। বিএনপি সংবিধান খেয়ে ফেলতে চায়। রাজাকারদের রাজনীতির মধ্যে আবার ফিরিয়ে আনতে চায়। তারা সাংবিধানিক ধারা বানচাল করতে চায়। অসাংবিধানিক সরকার প্রতিষ্ঠা করতে চায়। কোনো মাঝামাঝি রাস্তা নয়-বিএনপিকে রুখেই দিতে। রাজনীতির মাঠ থেকে বিতাড়িত করতে হবে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর