৩ জুন, ২০২৩ ১৭:৫২

সিটিবাস মালিকদের সঙ্গে ট্রাফিক গুলশান বিভাগের মতবিনিময় সভা

নিজস্ব প্রতিবেদক

সিটিবাস মালিকদের সঙ্গে ট্রাফিক গুলশান বিভাগের মতবিনিময় সভা

রাজধানীর সিটিবাস মালিকদের সঙ্গে ট্রাফিক গুলশান বিভাগের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।শনিবার সকাল ১১টায় গুলশান-১ এর ইমানুয়েলস ব্যাংকুয়েট হলে ট্রাফিক গুলশান বিভাগের উদ্যোগে সিটিবাস প্রতিনিধিদের সঙ্গে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময়কালে রাস্তায় ট্রাফিক শৃঙ্খলা আনয়নে বাস মালিকদের বিভিন্ন দিক-নির্দেশনা ও পরামর্শ প্রদান করে ট্রাফিক গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনার আব্দুল মোমেন পিপিএম বলেন, রাস্তায় ফিটনেসবিহীন গাড়ি চালানো, রাস্তার মাঝখানে ও যত্রতত্র স্থানে দাঁড়িয়ে যাত্রী উঠা-নামা এবং এলোমেলো করে রাস্তায় গাড়ি রাখা বন্ধ করতে হবে।

বাস মালিকদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, ড্রাইভার ও বাস শ্রমিকদের বিষয়ে আরও সচেতনতা ও সাবধানতা অবলম্বন করতে হবে। তাদের আরও বেশি মনিটরিং করাসহ জবাবদিহিতার আওতায় আনতে হবে। ড্রাইভারদের আলাদা ডাটাবেজ ও ন্যায্য বেতন কাঠামো ঠিক করে দেওয়ার বিষয়টি বিবেচনা করতে হবে।

সভায় বাস মালিকদের পক্ষ থেকে সরকারিভাবে বাস শ্রমিকদের প্রশিক্ষণ দেওয়া, ট্রাফিক বিভাগের পক্ষ থেকে আরও সহযোগিতা ও বাস শ্রমিকদের সচেতনতা বৃদ্ধির জন্য মাঝে মাঝে সচেতনতামূলক সভা করার কথা জানানো হয়।

সভায় ট্রাফিক গুলশান বিভাগের এডিসি এএসএম হাফিজুর রহমান, এসি ট্রাফিক গুলশান মুস্তাফিজুর রহমান, এসি ট্রাফিক বাড্ডা ইমরান হোসেন, এসি ট্রাফিক মহাখালী আবুল হোসেনসহ ট্রাফিক ইন্সপেক্টররা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর