২৮ আগস্ট, ২০২৩ ২২:৪০

পকেটে ইয়াবা পাওয়ায় দুই পুলিশ সদস্যের কারাদণ্ড

অনলাইন ডেস্ক

পকেটে ইয়াবা পাওয়ায় দুই পুলিশ সদস্যের কারাদণ্ড

প্রতীকী ছবি

রাজধানীর পল্টন মডেল থানার রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ লাইনস এলাকা থেকে দুই পুলিশ সদস্যের পকেট থেকে ইয়াবা উদ্ধারের মামলায় উভয়কেই এক বছর তিন মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

এরা হলেন পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) জিএম আনোয়ার হোসেন ও কনস্টেবল মো. মিজানুর রহমান। পাশাপাশি তাদের পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের সাজা দেওয়া হয়েছে।

সোমবার (২৮ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরফাতুল রাকিবের আদালত এ রায় ঘোষণা করেন। এদিন জামিনে থাকা আসামিরা আদালতে উপস্থিত হন। তাদের উপস্থিতিতে আদালত এ রায় ঘোষণা করেন। রায় শেষে আদালত তাদের সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানোর আদেশ দেন।

ঘটনার সময় এএসআই আনোয়ার পুলিশের এন্ট্রি টেরোরিজমের ইউনিট ও কনস্টেবল মিজানুর রাজারবাগ পুলিশ লাইনসের কল্যাণ ও ফোর্স বিভাগে কর্মরত ছিলেন। ঘটনার পর তাদের সাময়িক বহিষ্কার করা হয়।

মামলার সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ১৭ নভেম্বর সন্ধ্যায় পুলিশ জানতে পারে, পল্টন মডেল থানার রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ লাইন এলাকায় মাদক ব্যবসায়ীরা মাদক বিক্রি করছে। পরে অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে দুজনকে গ্রেফতার করা হয়। তারা নিজেদের পুলিশ পরিচয় দেয়। এসময় আসামি আনোয়ারের পকেট থেকে ১৬ পিস ইয়াবা ও মাদক বিক্রির দুই হাজার ৪০০ টাকা জব্দ করা হয়। অন্য আসামি মিজানুরের পকেট থেকে ১৫ পিস ইয়াবা জব্দ করা হয়। এ ঘটনায় পল্টন মডেল থানার উপপরিদর্শক মো. আতাউর রহমান বাদী হয়ে মামলা করেন। এ মামলাটি তদন্ত শেষে ২০১৯ সালের ২২ ডিসেম্বর মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক আরশাদ হোসেন আদালতে চার্জশিট দাখিল করেন। ২০২০ সালের ২ ফেব্রুয়ারি আদালত অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন। মামলায় ৯ জন সাক্ষীর মধ্যে বিভিন্ন সময় চারজন সাক্ষ্য দেন।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর