২ ডিসেম্বর, ২০২৩ ২০:৩০

শাহজালালে ৭ কোটি টাকার স্বর্ণসহ ৪ যাত্রী গ্রেফতার

অনলাইন ডেস্ক

শাহজালালে ৭ কোটি টাকার স্বর্ণসহ ৪ যাত্রী গ্রেফতার

আটকদের মধ্যে তিনজন

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৪ যাত্রীর কাছ থেকে ৬ কেজি ৯৫৬ গ্রাম স্বর্ণ জব্দ করা হয়েছে। সেইসঙ্গে গ্রেফতার করা হয়েছে চার যাত্রীকে। তারা হলেন মো. আলী হোসেন, জসীম উদ্দিন (৪৭), লিটু মিয়া (৩৯) মোহাম্মদ জুম্মন খান।

এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন, এনএসআই ও ঢাকা কাস্টমসের বিশেষ অভিযানে তাদের গ্রেফতার করা হয়।

আজ শনিবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক।

মোহাম্মদ জিয়াউল হক জানান, জাতীয় গোয়েন্দা সংস্থার তথ্যমতে পেস্ট ফর্মের গোল্ড, গোল্ড বিস্কুট এবং স্বর্ণের অলংকার জব্দ করা হয়েছে।

তিনি জানান, যাত্রীরা বিমানবন্দরে অবতরণ করার পর এপিবিএন, এনএসআই ও কাস্টমস যৌথ আভিযান পরিচালনা করে। অভিযানে যাত্রীদের শনাক্ত করে পায়ুপথে গোল্ড রয়েছে মর্মে সন্দেহের ভিত্তিতে তাদের গ্রেফতার করা হয়। পরে উত্তরায় একটি ডায়গনস্টিক সেন্টারে পাঠিয়ে এক্সরে করলে তাদের পায়ুপথে স্বর্ণের অস্তিত্ব পাওয়া যায়।

তিনি আরও জানান, মো. আলী হোসেনের কাছ থেকে ৩টি ডিম্বাকৃতির পেস্ট গোল্ড (৮৮০ গ্রাম), গোল্ড বিস্কুট ও অলংকারসহ মোট ১ কেজি ৯৪ গ্রাম সোনা পাওয়া যায়। জসীম উদ্দিনের কাছ থেকে ৯টি ডিম্বাকৃতির পেস্ট গোল্ড (১৯৫০ গ্রাম), গোল্ড বিস্কুট ও অলংকারসহ মোট ২ কেজি ১৬৪ গ্রাম সোনা পাওয়া যায়। এছাড়া মোহাম্মদ জুম্মন খানের কাছ থেকে ১৫৩৪ গ্রাম স্বর্ণ পাওয়া যায়। অপরদিকে লিটু মিয়ার কাছ থেকে ২১৬৪ গ্রাম স্বর্ণ পাওয়া গেছে। সবমিলে আসামিদের কাছ থেকে ৭ কোটি টাকার স্বর্ণ জব্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর