শিরোনাম
৬ ডিসেম্বর, ২০২৩ ১৪:০৭

ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশের ২১ বছরে পদার্পণ

অনলাইন ডেস্ক

ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশের ২১ বছরে পদার্পণ

‘শোনো যুক্তিই আমার সৌন্দর্য’ শ্লোগানকে সামনে রেখে গত ২০০২ সাল থেকে বিতর্ক চর্চাকে শাণিত করতে কাজ করে যাচ্ছে ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ। গত ২০ বছরে ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ, দেশের কেন্দ্রীয় বিতর্ক সংগঠনে এবং দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ বিতর্ক সংগঠনে পরিণত হয়েছে। দেশের প্রায় ১৭ লক্ষ বিতার্কিককে সাথে নিয়ে ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ, সারাদেশের প্রান্তজনে তাদের বিতর্ক চর্চাকে পৌঁছে দেওয়ার জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে।

আজ ৬ ডিসেম্বর ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ একুশতম বর্ষে পদার্পণ করতে যাচ্ছে। ‘যুক্তির সৌন্দর্যে আমাদের গৌরবান্বিত একুশ...’ শ্লোগানকে সামনে রেখে ঢাকার আগারগাঁওয়ে অবস্থিত স্মার্ট টেকনোলজিস্ট বাংলাদেশ লিমিটেড মিলনায়তনে ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ তাদের একুশ বর্ষপূর্তি পাওয়ার্ড বাই গিগাবাইট আয়োজন করেছে। এই অনুষ্ঠানে ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশের চেয়ারম্যান একেএম শোয়েবের সভাপতিত্বে সম্মানিত অতিথি থাকছেন ঢাকা ক্যান্টনমেন্টের শিক্ষা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. রেজাউল ইসলাম পিএসসি. পিএইচডি. এইসি, প্রফেসর ডক্টর মহিউদ্দিন আহমেদ, আইবিএ, ঢাকা বিশ্ববিদ্যালয়, স্মার্ট টেকনোলজিস বাংলাদেশ লিমিটেডের সম্মানিত ম্যানেজিং ডিরেক্টর মো. জহিরুল ইসলাম, সাথে উপস্থিত থাকছেন ফারইস্ট গ্রুপের সম্মানিত ম্যানেজিং ডিরেক্টর ইজম মাসুদুর রহমান ও চ্যানেল আই এর সিনিয়র সাংবাদিক ও নিউজ এডিটর মির মাসরুজ্জামান রনি।

ন্যাশনাল ফেডারেশন বাংলাদেশের প্রাক্তন ও বর্তমান সংগঠক দেশসেরা বিতর্ক ক্লাবগুলোর প্রতিনিধিদের অংশগ্রহণে একুশ বর্ষপূর্তির এই আয়োজনটি কেক কাটা, বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতা, নিরীক্ষাধর্মী বিতর্ক, অতিথিদের অনুভূতি প্রকাশ, কুইজ প্রতিযোগিতা, রাফেল ড্র ও বর্ণিল সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে স্মরণীয় করে রাখতে চলেছে ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ। একই দিনে ন্যাশনাল ফেডারেশন বাংলাদেশ তাদের ২০২৩-২৪ সেশনের জাতীয় কার্যনির্বাহী কমিটির নাম ঘোষণা করতে চলেছে। এছাড়াও সারাদেশে একযোগে ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশের ৯টি জোন (ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও কুষ্টিয়া) এবং বিভিন্ন জেলাসমূহে বিভিন্ন বর্ণিল আয়োজনের মাধ্যমে দিনটিকে স্মরণীয় করে রাখতে চলেছে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর