১৩ মার্চ, ২০২৪ ১৯:২৪

গণতান্ত্রিক ব্যবস্থাকে বিনষ্ট করাই বিএনপি-জামায়াতের একমাত্র লক্ষ্য : নাছিম

নিজস্ব প্রতিবেদক

গণতান্ত্রিক ব্যবস্থাকে বিনষ্ট করাই বিএনপি-জামায়াতের একমাত্র লক্ষ্য : নাছিম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনের সংসদ সদস্য আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, আমরা দেশ বাঁচানোর চেষ্টা করি আর বিএনপি-জামায়াত দল বাঁচানোর। আমরা দেশের মানুষের কল্যাণের জন্য নিজের জীবনকে উৎসর্গ করি আর বিএনপি-জামায়াত তাদের দলীয় স্বার্থ রক্ষার জন্য সাম্প্রদায়িক বিষবাষ্প ছড়িয়ে দিয়ে সাম্প্রদায়িক রাজনীতি প্রতিষ্ঠা করতে চায়। এরা তাদের সন্ত্রাসীদের লেলিয়ে দিয়ে দেশের আইন-শৃঙ্খলার অবনতি ঘঠাতে চায়। দেশকে ধ্বংস করার জন্য সব ধরনের অপকর্ম এরা করে। এটাই এদের ঐতিহ্য। গণতান্ত্রিক ব্যবস্থাকে বিনষ্ট করাই এদের একমাত্র লক্ষ্য। 

বুধবার বিকালে রাজধানীর কলাবাগান ক্রীড়াচক্র মাঠ প্রাঙ্গণে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনার পক্ষে অসচ্ছল মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, বিএনপি-জামায়াত দেশের মানুষের জন্য আন্দোলন সংগ্রাম  করে না। এরা তাদের দল বাঁচানোর জন্য আন্দোলন সংগ্রাম করে। পবিত্র রমজান মাসে তারা সংযমের পথ না ধরে অসংযমের মত কর্মকাণ্ড করে। সিয়াম সাধনার মাসে ইসলামের যে মূল স্পিড তা থেকে তারা বের হয়ে গেছে। এরা রমজান মাসে আন্দোলনের নামে যে বেআইনি কার্যক্রম করে মানুষের ধর্ম পালনে বাধা সৃষ্টি করছে তার কারণে ইতিমধ্যে এদের বিপক্ষে জনমত তৈরি হয়েছে। জনগণের আস্থা ও সমর্থন কোনটাই তারা পাচ্ছে না। 

নাছিম বলেন, আন্দোলনের নামে এরা যতদিন অরাজকতা সৃষ্টি করবে ততদিন দেশের মানুষ এদের সমর্থন করবে না। এদের কর্মকাণ্ডের কারণে বিএনপি-জামায়াত সকল সমর্থন হারিয়ে এক সময় নিঃশেষ হয়ে যাবে। এরা জনগণের অভিশাপেই ধ্বংস হবে। দেশের মানুষের শান্তির বিপক্ষে অভিশাপ হিসেবেই এদের আবির্ভাব হয়েছে। 

তিনি বলেন, দেশের মানুষ ভালো থাকলে বাংলাদেশ আরও এগিয়ে যেতে পারবে। বিশ্ব সভায় আমাদের মর্যাদা ও সম্মান আরও বৃদ্ধি পাবে। প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা আমাদের মানুষের পাশে থাকার নির্দেশ দিয়েছেন। আমরা মানুষকে ভালোবাসি। মানুষের কল্যাণে, সুখে, দুঃখে সব সময় তাদের পাশে থাকি। এটা আওয়ামী লীগের ঐতিহ্য। 

স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ তার সৃষ্টি লগ্ন থেকেই সব সময় মানবিক কার্যক্রমে অংশগ্রহণ করেছে। তারা ইতিমধ্যে ইতিহাস সৃষ্টি করেছে। মানবিক সংগঠন হিসেবে দেশের মানুষের কাছে তাদের শ্রদ্ধার জায়গাটি তৈরি হয়েছে। আগামী দিনেও তারা সামনের দিকে আরও এগিয়ে যাবে। মানুষের যে কোন বিপদে সবার আগে পাশে থাকবে।

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর