শিরোনাম
২৮ মার্চ, ২০২৪ ১০:২১

গাজীপুরে বিআরটি প্রকল্প নিয়ে গণশুনানি অনুষ্ঠিত

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে বিআরটি প্রকল্প নিয়ে গণশুনানি অনুষ্ঠিত

নগরে ছন্দময় পথচলার অঙ্গীকার নিয়ে যাত্রা শুরু করতে যাচ্ছে দেশের প্রথম বাস র‌্যাপিট ট্রান্সজিট প্রকল্প। এই প্রকল্পের অগ্রগতি ও সম্ভাবনা এবং স্থানীয় বাসিন্দাদের চাহিদা বাস্তবায়ন নিয়ে এক গণ শুনানি ও অংশীজন সভা অনুষ্ঠিত হয়েছে।

যানজট নিরসনে গাজীপুরের শিববাড়ি থেকে বিমানবন্দর পর্যন্ত বিআরটি প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। এই প্রকল্পের অগ্রগতি ও সম্ভাবনা এবং স্থানীয় বাসিন্দাদের চাহিদা বাস্তবায়ন নিয়ে এ গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। 

গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের ভাওয়াল সম্মেলন কক্ষে আয়োজিত এ গণশুনানি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সড়ক ও সেতু বিভাগের অতিরিক্ত সচিব ও প্রকল্প সমন্বয়ক এ কে এম শামীম আক্তার। ঢাকা বিআরটি প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক ড. মো: মনিরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিআরটি প্রকল্পের পরিচালক (সড়ক) এ এস এম ইলিয়াস শাহ, গাজীপুর জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম, গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক বিভাগ) মো: আলমগীর হোসেন সহ বিআরটি প্রকল্পের শীর্ষ কর্মকর্তা, জেলা প্রশাসনের কর্মকর্তা, নগর পরিকল্পনাবিদ, জনপ্রতিনিধি, বিআরটি প্রকল্পের বিভিন্ন অংশীজন, শিক্ষাবিদ ও স্থানীয় সাংবাদিকরা অংশগ্রহণ করেন।

গণশুনানিতে আয়োজকরা জানিয়েছেন, সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ডিসেম্বরে চালু হচ্ছে বিআরটি প্রকল্প। এতে ২৫টি স্টেশনের মাধ্যমে যাত্রীরা ৩০-৪০ মিনিটে বিমান বন্দরে যেতে পারবেন। বিআরটি লেনে কোন সিগন্যাল বা ক্রসিং থাকবে না। 

গণশুনানি ও সভাকে কেন্দ্র বিভিন্ন পক্ষের মধ্যে মতবিনিময় হয়। এসময় বিআরটি পকল্পের এয়ারপোর্ট-গাজীপুর অংশ নিয়ে একটি প্রেজেন্টেশন প্রদান করা হয়। বিআরটি প্রজেক্টকে কিভাবে যুগোপযোগী ও জনবান্ধন করা যায় সে বিষয়ে পরামর্শ ও মতামত গ্রহণ করা হয়।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর