শিরোনাম
১৬ নভেম্বর, ২০১৯ ২০:২৮

সিকেএইচ নেটওয়ার্ক ও ওয়াধানীর সমঝোতা স্মারক, সুবিধা পাবে লক্ষ তরুণ

অনলাইন ডেস্ক

সিকেএইচ নেটওয়ার্ক ও ওয়াধানীর সমঝোতা স্মারক, সুবিধা পাবে লক্ষ তরুণ

রাজধানীর গুলশানে শনিবার সকালে কোচ কামরুল নেটওয়ার্ক (সিকেএইচ) এবং যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান ওয়াধানী ফাউন্ডেশনের মধ্যে একটি সমঝোতা স্মারক চুক্তি হয়েছে। 

চুক্তি অনুসারে যুক্তরাষ্ট্রভিত্তিক ওয়াধানী ফাউন্ডেশন তাদের বিগত এক যুগেরও বেশি সময় ধরে তৈরি করা বিশ্বমানের সফট স্কিল কোর্সটি এখন পৌঁছে দিবে বাংলাদেশের শিক্ষার্থীদের কাছে। যা সম্ভব হচ্ছে সিকেএইচ নেটওয়ার্ক এবং ওয়াধানী ফাউন্ডেশনের চুক্তির মাধ্যমে। 

সিকেএইচ নেটওয়ার্ক তাদের নেক্সট জেন লীডারস প্রোগ্রামের মাধ্যমে এখন থেকে শিক্ষার্থীদের কাছে পৌঁছে দিবে এই কোর্সটি এবং কোচ কামরুল হাসান ও তার প্রতিষ্ঠান সিকেএইচ নেটওয়ার্ক। আগামী ২০২১ সালের মধ্যে দেশের লক্ষ শিক্ষার্থীকে এই কোর্স ও ক্যারিয়ারভিত্তিক গাইডেন্স এর মাধ্যমে বিশ্বসেরা করে গড়ে তোলার লক্ষ্যে নিয়ে এগিয়ে যাচ্ছে। 

এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিকেএইচ নেটওয়ার্কের পক্ষে প্রধান নির্বাহী কোচ কামরুল হাসান এবং ওয়াধানী ফাউন্ডেশনের পক্ষে তাদের হেড অফ স্কিলিং ইনিসিয়েটিভ সুনীল দাহিয়া ও বাংলাদেশের কান্ট্রি প্রোগ্রাম ম্যানেজার এস্তানুল কবির।

চুক্তি স্বাক্ষর নিয়ে কামরুল হাসান বলেন, "আমি আমার দীর্ঘ কর্পোরেট জীবনে এরকম বিশ্বমানের কোর্স মডিউল কখনোই দেখিনি। এবং আমরা নিজেদেরকে সৌভাগ্যবান মনে করছি এই জন্য যে দেশের লক্ষ তরুণকে সম্পূর্ণ বিনামূল্যে সিকেএইচ নেটওয়ার্কের মাধ্যমে এই কোর্সটি অনলাইনে প্রদান করতে পারবো। আমরা এটার মান অক্ষুন্ন রাখবো যাতে আমাদের জব মার্কেটের জন্য আমাদের দেশের তরুণদেরকে সঠিকভাবে গাইড করা যায়"।

অপরদিকে সুনীল দাহিয়া বলেন, সিকেএইচ নেটওয়ার্কের সাথে এই চুক্তিতে আবদ্ধ হতে পেরে আমরা সত্যিই আনন্দিত এবং আমরা আশাবাদী। আমাদের সফট স্কিল কোর্সের মাধ্যমে ২০২১ সালের মধ্যে বাংলাদেশের লক্ষ তরুণরা তাদেরকে বিশ্ব চাকরির বাজারে দক্ষ হিসেবে তুলে ধরতে পারবেন।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর