২৪ জানুয়ারি, ২০২২ ১৩:১৩

শহিদ মতিউর রহমান মল্লিকের শাহাদতবার্ষিকী পালিত

অনলাইন ডেস্ক

শহিদ মতিউর রহমান মল্লিকের শাহাদতবার্ষিকী পালিত

যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে আজ সোমবার ১৯৬৯ এর গণ-অভুত্থানে শহিদ মতিউর রহমান মল্লিক- এর ৫৩তম শাহাদত বার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সকাল থেকে কুরআন খানি, বিশেষ দোয়া ও মােনাজাত, শহিদ স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন এবং আলােচনা সভার আয়ােজন করা হয়।

মতিউর রহমান মল্লিক নবকুমার ইনস্টিটিউশন ও ড. শহীদুল্লাহ কলেজের মেধাবী ছাত্র ছিলেন। করােনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে  শাহাদতবার্ষিকীর অনুষ্ঠানে নবকুমার ইনস্টিটিউশন ও ড. শহীদুল্লাহ কলেজের অধ্যক্ষ, সীমিত সংখ্যক শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন। এছাড়া সকাল থেকে বিভিন্ন সংগঠন এবং শিক্ষার্থীগণ শহিদ বেদিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের গভর্নিং বডির সভাপতি এ্যাডভােকেট মাে. কামরুল ইসলাম। আলােচনায় সভাপতি উল্লেখ করেন যে, আসাদ এবং মতিউরদের আত্মত্যাগের ফলশ্রুতিতেই আমরা আজ স্বাধীন দেশের নাগরিক। সেদিন আসাদ-মতিউরদের রক্তে রাজপথ রঞ্জিত হয়েছিল বলেই শেখ মুজিবকে মুক্ত করা সম্ভব হয়েছিল। আর তিনি মুক্ত হয়েছিলেন বলেই নির্বাচন ও মুক্তিযুদ্ধ সংঘটিত হয়েছিল এবং আমরা স্বাধীনতা লাভ করেছিলাম। কাজেই আমাদেরকে শহিদ মতিউর-এর কথা শ্রদ্ধার সাথে স্মরণ করতে হবে এবং যে-কোনা চক্রান্ত হতে দেশকে রক্ষা করার জন্য আমাদের ভবিষ্যত প্রজন্মকে শহিদ মতিউর-এরআদর্শ অনুসরণ করতে হবে।


বিডি প্রতিদিন/ফারজানা/রাজীব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর