২৮ জুন, ২০২২ ১৮:৪৬

চাকরি রক্ষায় ৩৪ দিন ধরে কর্মসূচি চালিয়ে যাচ্ছে মৎস্য কর্মচারীরা

নিজস্ব প্রতিবেদক

চাকরি রক্ষায় ৩৪ দিন ধরে কর্মসূচি চালিয়ে যাচ্ছে মৎস্য কর্মচারীরা

মৎস্য অধিদপ্তরের ‘ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ (২য় পর্যায়)’ প্রকল্পের ৫১২ জন কর্মচারী চাকরি রক্ষায় ৩৪ দিন ধরে মানববন্ধন, অনশন ও অবস্থান কর্মসূচি চালিয়ে যাচ্ছেন। 

মঙ্গলবার তারা বলেন, আগামী ৩০ জুন তাদের চাকরির মেয়াদ শেষ হচ্ছে। তাদের ঈদের  বোনাস থাকবে না। তাই ঈদ তাদের রাস্তাতেই কাটবে। 

আন্দোলনকারীরা বলছেন, ‘দাবি না মানলে সবাই বিষ খাবেন। আগামী ৩০ জুন যেন আমরা চাকরি না হারাই, সে বিষয়ে দ্রুত পদক্ষেপ নিন।  

তারা বলেন, সাত বছর চাকরি করার পরও আমাদের রাজস্বকরণ হয়নি। আইসিটি ও সম্প্রসারণ কাজে ওই ৫১২ জন কর্মচারী খুবই দক্ষ। অধিদপ্তরের সাবেক দুই মহাপরিচালক কাজী শামস আফরোজ ও রাশেদুল হক চৌধুরী রাজস্বকরণের জন্য প্রস্তাব করেছিলেন। কিন্তু কোনো মন্ত্রণালয় ব্যবস্থা নেয়নি। পরিকল্পনা মন্ত্রীসহ ৭০ জন সংসদ সদস্য আমাদের জন্য ডিও লেটার দিয়েছেন। জেলা, উপজেলা মৎস্য কর্মকর্তারা প্রস্তাব করছেন, কিন্তু অধিদপ্তর ব্যবস্থা নিচ্ছেন না। দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশনে থাকব।

অবস্থানকারীরা আরও বলেন, প্রধানমন্ত্রী একনেক সভায় ৬০০টি ক্ষেত্র সহকারী পদ রাজস্বখাতে সৃজনের নির্দেশ দিয়েছেন। কিন্তু মৎস্য অধিদপ্তর তা করছে না। আগামী ৩০ জুন যেন আমরা চাকরি না হারাই এজন্য দ্রুত পদক্ষেপ নেয়ার আহ্বান জানান তারা।

মানববন্ধন ও অনশন কর্মসূচিতে নেতৃত্ব দিচ্ছেন পরিষদের সভাপতি মো. সাইদুর রহমান, সাধারণ সম্পাদক মো. জসীম উদদীন, যুগ্ম সাধারণ সম্পাদক রকিবুজ্জামান, কোষাধ্যক্ষ সুমন হোসেন। এ ছাড়াও আছেন সহকারী কোষাধ্যক্ষ মন্টু বৈদ্য, সদস্য ও খুলনা বিভাগীয় প্রতিনিধি মো. শামীম রেজা, ময়মনসিংহ বিভাগীয় প্রতিনিধি মিজানুর রহমান, রংপুর বিভাগীয় প্রতিনিধি মো. সুমন সরকার।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর