৩ ডিসেম্বর, ২০২২ ১৬:৫০

‘বিজ্ঞান শিক্ষাকে বেগবান করতে রোবটিক্সের বিকল্প নেই’

কুমিল্লা প্রতিনিধি

‘বিজ্ঞান শিক্ষাকে বেগবান করতে রোবটিক্সের বিকল্প নেই’

২০৪১ সালে উন্নত, সমৃদ্ধ সোনার বাংলা গঠনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে রূপকল্প প্রণয়ন করেছেন সেটি বাস্তবায়ন করতে হলে শিক্ষার্থীদের বিজ্ঞান ও গণিতে ভাল করতে হবে। রোবট চতুর্থ শিল্প বিপ্লবে ভূমিকা রাখবে। রোবটের মাধ্যমে প্রতিদিনকার কাজ হবে। 

দেশের প্রথম রোবটিক্স স্কুল কুমিল্লায়। কুমিল্লা কালেক্টেরেট স্কুল অ্যান্ড কলেজের ক্যাম্পাসে চলছে স্কুল অব রোবটিক্স। অধ্যক্ষ নার্গিস আক্তার তার প্রতিষ্ঠানের পাশাপাশি এটির ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পালন করছেন। তিনি রোবটিক্সের জন্য শ্রম দিচ্ছেন। আমি কুমিল্লায় থাকবো না। আমি বিশ্বাস করি ভবিষ্যতে এই কার্যক্রমের সুফল পাবে দেশ। 

শনিবার কুমিল্লা কালেক্টেরেট স্কুল অ্যান্ড কলেজ আয়োজিত স্মৃতি সম্মাননা অনুষ্ঠানে এ বক্তব্য দেন কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। 

অনুষ্ঠানে অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শাহাদাত হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নাজমা আশরাফী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শিউলি রহমান তিন্নী, আদর্শ সদর উপজেলা নির্বাহী অফিসার কানিজ ফাতেমা প্রমুখ। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুমিল্লা কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজ ও স্কুল অব রোবটিক্সের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ নার্গিস আক্তার। প্রভাষক নিশাত সুলতানার সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন কুমিল্লা কালেক্টেরেট স্কুল অ্যান্ড কলেজের প্রভাষক মো. আতিক উল্লাহ। 

বিডি-প্রতিদিন/বাজিত

সর্বশেষ খবর