শিরোনাম
প্রকাশ : বুধবার, ৯ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা
আপলোড : ৯ নভেম্বর, ২০১৬ ০২:২৫

শিল্পকলায় মঞ্চায়ন হলো যেমন কর্ম তেমন ফল

সাংস্কৃতিক প্রতিবেদক

শিল্পকলায় মঞ্চায়ন হলো যেমন কর্ম তেমন ফল

মাইম আর্টের প্রযোজনায় শিল্পকলা একাডেমিতে মঞ্চায়ন হলো হাস্যরসাত্মক মূকাভিনয় ‘যেমন কর্ম তেমন ফল’। গত সন্ধ্যায় একাডেমির স্টুডিও থিয়েটার হলে মঞ্চায়ন হয় ব্যতিক্রমী এই মূকাভিনয়। সভ্যতার বিবর্তনে বিবেকবিবর্জিত হওয়ার ফলে মানুষের ভুলত্রুটিগুলো কী ফল বয়ে আনে তা-ই তুলে ধরা হয়েছে এই মূকাভিনয়ে।

নির্বাক অভিনয়ের মাধ্যমে এই বৈচিত্র্যময় সমস্যাগুলোর বিচিত্র সমাধান তুলে ধরেছেন প্রযোজনার রচয়িতা ও নির্দেশক নিথর মাহবুব।

সোয়া এক ঘণ্টার এ প্রযোজনায় অভিনয় করেছেন টুটুল, শুভ, সুধাংশু, সবুজ, শ্যামল, রবি, রিপন।

২ ডিসেম্বর ডিরেক্টরস গিল্ডের দিনব্যাপী সম্মেলন : নাটকের সংকট নিরসন ও এ শিল্পকে উন্নয়নমুখী করার লক্ষ্যে ২ ডিসেম্বর দিনব্যাপী সম্মেলনের আয়োজন করেছে টেলিভিশন নাটক নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ড। সদস্যদের নিবন্ধন, সমমনা বিভিন্ন সংগঠনের সঙ্গে শুভেচ্ছা বিনিময়, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান থাকবে এ আয়োজনে। ওইদিন সকালে শিল্পকলা একাডেমিতে এর উদ্বোধন করবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। সকালের পর্বে নিবন্ধন ও শুভেচ্ছা বিনিময় শেষে বিকালের পর্বে থাকবে সাধারণ সভা, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। গত সন্ধ্যায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিরেক্টরস গিল্ডের নেতারা।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর