Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : রবিবার, ২ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা
আপলোড : ১ সেপ্টেম্বর, ২০১৮ ২২:৫৫

গাজীপুর মহাসড়কে লেগুনা অটোরিকশা চলাচল বন্ধ

গাজীপুর প্রতিনিধি

গাজীপুর মহাসড়কে লেগুনা অটোরিকশা চলাচল বন্ধ

গাজীপুরের সড়ক-মহাসড়কে লেগুনা, সিএনজি ও অটোরিকশা বন্ধ করে দেওয়া হয়েছে। গাজীপুরের নবাগত পুলিশ সুপার শামসুন্নাহারের নির্দেশে এসব যানবাহন চলাচল বন্ধ করা হয়। হঠাৎ এসব যানবাহনের শূন্যতায় দুর্ভোগে পড়তে হয় যাত্রীদের। বাসের জন্য যাত্রীরা বিভিন্ন স্ট্যান্ডে দীর্ঘক্ষণ অপেক্ষা করতে থাকেন। যাত্রীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় বাসচালকরা দ্বিগুণ ভাড়া আদায় করেছে বলে অভিযোগ করেছেন যাত্রীরা।

জানা গেছে, সরকার অনেক আগেই মহাসড়কে লেগুনা, ব্যাটারিচালিত অটো রিকশা, ইজিবাইক ও সিএনজি নিষিদ্ধ করে। ওই নিষেধাজ্ঞা অমান্য করে এসব যানবাহন গাজীপুরের সড়ক মহাসড়কে অবাধে চলে আসছিল। গত ২৬ আগস্ট শামসুন্নাহার গাজীপুরের পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। তার সঙ্গে মতবিনিময় করে বিভিন্ন মহল এসব অবৈধ ও ফিটনেসবিহীন যানবাহন বন্ধের জোরালো দাবি করেন। এ দাবির পরিপ্রেক্ষিতে পুলিশ সুপার ১ সেপ্টেম্বর থেকে এসব যানবাহন না চালাতে এবং মহাসড়কের গুরুত্বপূর্ণ স্থানে ফুটপাথে হকার না বসতে পুলিশের পক্ষ থেকে মাইকিং করে প্রচার করেন। ওই নির্দেশনার পর গতকাল শনিবার পাল্টে যেতে থাকে মহাসড়কের পরিস্থিতি।

গতকাল গাজীপুরের বিভিন্ন এলাকা সরেজমিন পরিদর্শন করে দেখা যায়, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুরের চান্দনা চৌরাস্তা, ভোগড়া বাইপাস মোড়, মালেকের বাড়ি, সাইনবোর্ড, বোর্ডবাজার, বড়বাড়ি, গাজীপুরা, বাস্তুহারা, চেরাগআলী, টঙ্গী এলাকায় লেগুনা, ব্যাটারিচালিত অটো রিকশা, ইজিবাইক ও সিএনজি চলাচল করতে দেখা যায়নি। এ ছাড়া ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কোনাবাড়ি, মৌচাক, সফিপুরসহ বিভিন্ন এলাকায় একই অবস্থা।

এ ব্যাপারে পুলিশ সুপার শামসুন্নাহার জানান, সরকারি সিদ্ধান্ত বাস্তবায়ন এবং গাজীপুরকে যানজটমুক্ত করতে এ কার্যক্রম শুরু করা হয়েছে। অবৈধ যানবাহন বন্ধে পুলিশের কার্যক্রম অব্যাহত থাকবে। নির্দেশনা অমান্য করে কেউ এসব গাড়ি মহাসড়কে চালালে ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর