রবিবার, ৩১ মার্চ, ২০১৯ ০০:০০ টা

ফায়ার সার্ভিসের সুপারিশ না মানলে ব্যবস্থা : তাজুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক

এখন থেকে ফায়ার সার্ভিসের সুপারিশ বাস্তবায়ন করা হবে উল্লেখ করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, অগ্নিকাণ্ড রোধে ফায়ার সার্ভিস থেকে দেওয়া সুপারিশ কেউ না মানলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এ ব্যাপারে কোনো গাফিলতি সহ্য করা হবে না।

গতকাল দুপুরে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত গুলশান ১ নম্বর ডিএনসিসি কাঁচা বাজার পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন। ডিএনসিসি মার্কেটে বারবার অগ্নিকাণ্ডের ঘটনায় ব্যবস্থাপনার গাফিলতিকে দায়ী করে মন্ত্রী বলেন, এই মার্কেটে এর আগেও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এখানে মার্কেট হওয়ার জন্য যেসব ব্যবস্থাপনা থাকা দরকার, তার যথেষ্ট ঘাটতি রয়েছে। তিনি বলেন, এটা অস্থায়ী মার্কেট। এটাকে পূর্ণাঙ্গ মার্কেটে রূপান্তরের জন্য সিটি করপোরেশন আন্তরিকভাবে চেষ্টা করছে। এর আগে এই মার্কেটটি ভেঙে নতুন মার্কেট  তৈরি করার উদ্যোগ নেওয়া হয়েছিল। কিন্তু বিভিন্ন আইনি জটিলতা সৃষ্টি করে এই কাজটিকে মন্থর করে  দেওয়া হয়েছে। আমার মনে হয়, এই ক্ষতির পরে সবার বোধোদয় হবে এবং সরকারকে সহযোগিতা করবে।

মন্ত্রী বলেন, আমরা এক সময় খুব গরিব ছিলাম।  দেশের অর্থনৈতিক অবস্থা খারাপ ছিল। অব্যবস্থাপনার মাধ্যমে বেশিরভাগ অবকাঠামো নির্মিত হয়েছে। দীর্ঘদিনের এসব অবকাঠামো সুশৃঙ্খল ব্যবস্থাপনায় নিয়ে আসার ব্যাপারে নমনীয়তা দেখানোর কোনো সুযোগ নেই। এ সময় সরকারের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের সহায়তার আশ্বাস দেন মন্ত্রী।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর