বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা

সিপিডি দোষ খুঁজে বেড়াচ্ছে : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সরকারের ১০০ দিনের কর্মসূচি নিয়ে সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি) যে কথা বলেছে তা অনভিপ্রেত, অগ্রহণযোগ্য। গত ১০ বছর ধরে দোষ খুঁজে বেড়ানো তাদের যে স্বাভাবিক প্রবৃত্তি, এটিও তারই অংশ। গতকাল দুপুরে জাতীয় প্রেস ক্লাবে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

হাছান মাহমুদ বলেন, এ সময়ে মানুষের ক্রয়ক্ষমতা সব মিলিয়ে দুই থেকে আড়াইগুণ বৃদ্ধি পেয়েছে। অথচ দুঃখজনক হলেও সত্য যে, গত ১০ বছর ধরে সিপিডি শুধু দোষই খুঁজে বেড়িয়েছে।

তিনি বলেন, তারা বাজেটের আগে একবার দোষ খোঁজে, বাজেটের পরে একবার খোঁজে, বছরান্তে একবার খোঁজে, সব সময় দোষ খুঁজে বেড়ায়। স্বাভাবিকভাবে প্রশ্ন জাগে সিপিডি কাজ কি শুধু দোষ খুঁজে বেড়ানো? এই যে অগ্রগতি গত ১০ বছরে হয়েছে- দুঃখজনক হলেও সত্য এটি তারা দেখেন না। এটি তাদের দীনতা এবং ব্যর্থতা।

তিনি বলেন, বাংলাদেশে গত ১০ বছরে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। বাংলাদেশ স্বল্প আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। মানুষের মাথাপিছু আয় তিনগুণের চেয়ে বেশি বৃদ্ধি পেয়েছে। এর আগে ৬০০ ডলার ছিল; যা এখন ২০০০ হাজার ডলারে পৌঁছেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। অথচ সিডিপি এগুলো দেখতে পাচ্ছে না। আমরা আশা করব সিপিডি তাদের ব্যর্থতা কাটিয়ে সরকার যে অগ্রগতি ও উন্নয়ন করছে সেটির দিকে দৃষ্টি দেবে।

বিএনপির সংসদে যাওয়া নিয়ে হাছান মাহমুদ বলেন, বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করেও সংসদে যাচ্ছে না। তারা যদি সঠিকভাবে কাজ করত, নমিনেশন বাণিজ্য যদি না হতো তারা আরও বেশি আসন পেতে পারত।

তারা নির্বাচিত হওয়ার পর যে সংসদে যাবে না বলছেন, শপথ নেবেন না বলছেন, এটি জনগণ প্রতি অবজ্ঞা প্রকাশ ছাড়া আর কিছু না। এটি রাষ্ট্রের প্রতিও অবজ্ঞা প্রকাশ করা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর