Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ১০ মে, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১০ মে, ২০১৯ ০১:৪৬

ওয়াজেদ মিয়া স্মরণে দোয়া মাহফিল

নিজস্ব প্রতিবেদক

ওয়াজেদ মিয়া স্মরণে দোয়া মাহফিল

বঙ্গবন্ধুর জামাতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী পরমাণুবিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার দশম মৃত্যুবার্ষিকীতে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এনামুল হক শামীম, মহিবুল হাসান চৌধুরী নওফেল, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক আবদুস সবুর, শিক্ষাবিষয়ক সম্পাদক শামসুর নাহার চাপা, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, কার্যনির্বাহী সম্পাদক রিয়াজুল কবীর কাউসার, ইকবাল হোসেন অপু, আনোয়ার হোসেন, গোলাম কিবরিয়া চিনু, আমিরুল ইসলাম মিলন, কল্পনা জামান প্রমুখ।  এ ছাড়া ধানমন্ডিতে ওয়াজেদ মিয়ার স্মৃতিবিজড়িত সুধা সদনে বাদ আসর দোয়া মাহফিল ও ইফতারের আয়োজন করা হয়। পাশাপাশি দিনব্যাপী কোরআন খতম করা হয়। এতে ওয়াজেদ মিয়ার স্বজনদের মধ্যে উপস্থিত ছিলেন বাহাউদ্দিন নাছিম, শামসুর রহমান টুটুলসহ অন্যরা। এ ছাড়া উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য এস এম কামাল হোসেন, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মিয়া মোহাম্মদ জয়নাল আবেদীন, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের উপ দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

 পরমাণুবিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়া ২০০৯ সালের ৯ মে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

উপমহাদেশের খ্যাতনামা বিজ্ঞানী ড. ওয়াজেদ মিয়ার জন্ম ১৯৪২ সালের ১৬ ফেব্রুয়ারি রংপুরের পীরগঞ্জের লালদীঘি ফতেপুর গ্রামে। তিনি ১৯৬৭ সালের ১৭ নভেম্বর বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা শেখ হাসিনার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধু হত্যাকান্ডে র সময় তিনি জার্মানিতে ছিলেন। এরপর একটানা প্রায় সাত বছর নির্বাসিত জীবন কাটিয়ে তিনি দেশে ফেরেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর