Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : রবিবার, ১৯ মে, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৮ মে, ২০১৯ ২৩:০২

ক্যাডারভুক্তির দাবি সেই ডাক্তারদের

নিজস্ব প্রতিবেদক

ক্যাডারভুক্তির দাবি সেই ডাক্তারদের

ক্যাডারভুক্তির দাবিতে অবস্থান কর্মসূচি ও মানববন্ধন করেছেন নন ক্যাডারে উত্তীর্ণ ডাক্তাররা। গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে তারা এসব কর্মসূচির আয়োজন করেন। ৩৯তম বিশেষ বিসিএসে উত্তীর্ণ সহস্রাধিক নন ক্যাডার ডাক্তার এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন।

কর্মসূচিতে বক্তব্য প্রদানকালে বক্তারা বলেন, ৩৯তম বিশেষ বিসিএসের মাধ্যমে প্রায় ১০ হাজার ডাক্তার নিয়োগের কথা বলেছিল সরকার। লিখিত পরীক্ষার ফলাফলে মোট ১৩ হাজার ৭৫০ জন প্রার্থী উত্তীর্ণ হন। মৌখিক পরীক্ষার পর চূড়ান্ত ফলাফলে মাত্র ৪ হাজার ৭৯২ জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়।

পদ স্বল্পতার কারণে ৮ হাজার ৩৬০ জনকে ননক্যাডারে উত্তীর্ণ দেখানো হয়েছে। মানববন্ধনে নন-ক্যাডার চিকিৎসকরা বলেন, দেশে চিকিৎসকের সংকট রয়েছে। জরিপে দেখা গেছে- প্রতি ৬ হাজার ৫৭৯ জন মানুষের জন্য একজন ডাক্তার বরাদ্দ রয়েছে। আমাদের চিকিৎসার মানও নিম্নমানের। সরকারের বিভিন্ন পর্যায় থেকে অতিরিক্ত চিকিৎসক নিয়োগের জন্য আশ্বস্ত করা হলেও তা বাস্তবায়ন হয়নি। আমরা ক্যাডারভুক্ত চিকিৎসক হয়ে মানুষের সেবা করতে চাই। দেশের যেকোনো স্থানে নিয়োগ দিলে সেখানে গিয়েই আমরা চিকিৎসা সেবা  দেব। বক্তাদের অভিযোগ, আমরা যোগ্য হওয়ার পরও আমাদের ক্যাডারভুক্ত করা হয়নি। পদ সৃজন না করায় লিখিত-মৌখিক পরীক্ষায় যোগ্যতার পরিচয় দিলেও আমাদের ননক্যাডার করা হয়েছে। গত চার দিন ধরে জাতীয় প্রেস ক্লাবের সামনে তারা বিভিন্ন কর্মসূচি পালন করে আসছেন। বক্তারা বলেন, আমাদের ক্যাডারভুক্তি না করা হলে আমাদের আন্দোলন অব্যাহত থাকবে। মানববন্ধনে ডা. ফখরুল আলম, ডা. অভিজিৎ সন্নামত, ডা. এমরান হোসেন চৌধুরী, ডা. মঈনুল হক রিকোসহ অন্যরা উপস্থিত ছিলেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর