Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১০ জুলাই, ২০১৯ ২২:৫৬

অজুহাত না দেখিয়ে গ্যাসের দাম কমানোর দাবি রিজভীর

নিজস্ব প্রতিবেদক

অজুহাত না দেখিয়ে গ্যাসের দাম কমানোর দাবি রিজভীর

বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ সরকারের উদ্দেশে বলেছেন, কোনো অজুহাত দেখাবেন না, আগে গ্যাসের দাম কমান। জনজীবনে এতে নেতিবাচক প্রভাব পড়তে শুরু করেছে। জনগণ ক্ষোভে ফুঁসছে। অবিলম্বে গ্যাসের দাম বাড়ানোর ঘোষণা স্থগিত করুন। অন্যথায় মানুষ রাজপথে নেমে তাদের দাবি আদায় করে নেবে।

গতকাল দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি   এ দাবি জানান। সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায়চৌধুরী, আহমেদ আজম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

 সরকারের কঠোর সমালোচনা করে রিজভী আহমেদ বলেন, সরকারের প্রতিটি পদক্ষেপে দুর্নীতি ও অদক্ষতা। তারা যে দেশ পরিচালনায় অক্ষম তার প্রমাণ এই গ্যাসের মূল্য বৃদ্ধি। তিনি বলেন, গণবিরোধী সরকারের হিসাব খুবই সোজা, তারা চুরি করবে আর ক্ষতির টাকা জনগণের পকেট থেকে উশুল করে নেবে। গ্যাসের দাম বাড়িয়ে সাধারণ মানুষের পকেট থেকে ৮ হাজার কোটি টাকা নেওয়া হচ্ছে।

বিএনপির এই মুখপাত্র বলেন, দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিনের ক্ষেত্রে এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরাসরি বাধা দিচ্ছেন। আদালতে হস্তক্ষেপের পাশাপাশি দেশনেত্রীর আইনজীবীদেরও আইনি পদক্ষেপ গ্রহণে বাধা দেওয়া হচ্ছে। তার ওকালতনামায় স্বাক্ষর করতে দেওয়া হচ্ছে না।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ নিয়ে বেসরকারি সংস্থা সুজন সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল গঠনের যে দাবি জানিয়েছে তার প্রতি সমর্থন জানান রিজভী। তিনি বলেন, ‘সুশাসনের জন্য নাগরিক’-সুজন সিইসিসহ সংশ্লিষ্টদের দায়ী করে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল গঠনের দাবি জানিয়েছে। আমরা মনে করি তাদের এ দাবি যথার্থ।

বিএনপির এই নেতা বলেন, ইসির প্রকাশিত ফলাফল ও বক্তব্যেই প্রমাণিত হয়েছে, দেশে কোনো নির্বাচনই হয়নি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ৩০০ আসনেই মূলত ভোট জালিয়াতি ছিল নজিরবিহীন ও বিস্ময়কর। মধ্যরাতে ভোট ডাকাতির অভিনব পন্থা অবলম্বনের মাধ্যমে জালিয়াতি করতে সহায়তা করায় অবশ্যই সিইসিসহ নির্বাচন কমিশনের সংশ্লিষ্টদের বিচার হওয়া উচিত।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর