Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বুধবার, ৭ আগস্ট, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৬ আগস্ট, ২০১৯ ২৩:৫০

চট্টগ্রাম কাস্টমসের ২৫ জনের বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম কাস্টমসের ২৫ জনের বিরুদ্ধে  দুদকের মামলা

মিথ্যা ঘোষণা দিয়ে আমদানি করা পণ্য খালাসের মাধ্যমে শুল্ক ফাঁকি দিয়ে দুই কোটি ৬৬ লাখ টাকা আত্মসাতের অভিযোগে চট্টগ্রামের সাবেক সাত শুল্ক কর্মকর্তাসহ ২৫ জনের বিরুদ্ধে ১৮টি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল চট্টগ্রামের ১ নম্বর সমন্বিত জেলা কার্যালয়ে এ মামলাগুলো করা হয় বলে সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য জানিয়েছেন।

আসামিদের মধ্যে রয়েছেন চট্টগ্রাম কাস্টমস হাউজের সাবেক সাত রাজস্ব কর্মকর্তা প্রাণবন্ধু বিকাশ পাল, শফিউল আলম, হুমায়ূন কবির, সাইফুর রহমান, মোহাম্মদ সফিউল আলম, নিজামুল হক ও সৈয়দ হুমায়ুন আখতার। বাকি আসামিদের মধ্যে ১৪ আমদানিকারক ও চারজন সিঅ্যান্ডএফ এজেন্ট রয়েছেন।

আমদানিকারক আসামিরা হলেনÑ আবুল হাসনাত, এম এ আলীম, মমিনুল ইসলাম, নুরুল আলম, মুসা ভূঁইয়া, ফোরকান আহমেদ, জ্যোতির্ময় সাহা, ফাহাদ আবেদীন সোহান, জহুরুল ইসলাম, সাহিদুর রহমান, আইনুল হক, মোহাম্মদ কাসিফ ফোরকান, রুবেল আহমেদ ও জহিরুল ইসলাম। সিঅ্যান্ডএফ এজেন্ট আসামিরা হলেন- মোহাম্মদ হারুন শাহ, মইনুল আলম চৌধুরী, মির্জা মো. আহসানুজ্জামান ও সাইফুল ইসলাম।

জানা গেছে, পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে ২০১০ ও ২০১১ সালে শুল্ক ফাঁকি দিয়ে সরকারের দুই কোটি ৬৬ লাখ ২৯ হাজার ৪৮৮ টাকা আত্মসাৎ করা হয়েছে বলে মামলার অভিযোগে বলা হয়েছে। মামলাগুলোতে বাদী হয়েছেন দুদকের সহকারী পরিচালক আফরোজা হক খান ও শেখ গোলাম মাওলা এবং উপসহকারী পরিচালক মো. সহিদুর রহমান।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর