শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ৩ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২ অক্টোবর, ২০১৯ ২৩:৩৩

বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা

অবশেষে হচ্ছে সিলেট জেলা আওয়ামী লীগের সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, সিলেট

দায়িত্বপ্রাপ্ত কমিটি মেয়াদ পেরিয়ে কাটিয়ে দিয়েছে আরও প্রায় পাঁচ বছর। কিন্তু নতুন কমিটি গঠনের জন্য কোনো তোড়জোড়ই ছিল না সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের শীর্ষ নেতাদের। অবশেষে কেন্দ্রের কঠোরতায় করতেই হচ্ছে সম্মেলন। সিলেটের দায়িত্বশীলদের ওপর ক্ষোভ প্রকাশ করে আগামী নভেম্বরের শেষ দিকে এ সম্মেলন হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। জানা গেছে, সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সর্বশেষ কমিটি গঠিত হয়েছে ২০১১ সালের নভেম্বরে। ২০১৪ সালে কমিটির মেয়াদ শেষ হয়। এরপর আর নতুন কমিটি কিংবা সম্মেলন হয়নি। দীর্ঘদিন ধরে তৃণমূল নেতা-কর্মীরা সম্মেলনের জন্য দায়িত্বশীল নেতাদের তাগিদ দিয়ে আসছিলেন। অবশেষে আওয়ামী লীগের জাতীয় সম্মেলন সামনে রেখে কেন্দ্র থেকে কঠোর বার্তা এসেছে। সম্মেলনের জন্য সিলেট আওয়ামী লীগকে ১০ ডিসেম্বর পর্যন্ত সময় দিয়ে চিঠি দেওয়া হয় কেন্দ্র থেকে। এরপর ২৬ সেপ্টেম্বর সিলেটে এসে এ সময়ের মধ্যেই  সম্মেলন করতে বলে যান দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। চাপের মুখে বর্ধিত সভা আহ্বান করে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ। জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় বিশেষ অতিথির বক্তব্যে ক্ষোভ ঝাড়েন আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। তিনি বলেন, ‘২০১৫ সালে সিলেটে এসে শুনে গিয়েছিলাম যে কটি কমিটি আছে, ২০১৯ সালেও এসে শুনি সেগুলোই আছে। নতুন করে কোনো ইউনিটের কমিটি করা হয়নি। এটা অবশ্যই ব্যর্থতার পরিচয়।’

সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা : মেয়াদোত্তীর্ণ হওয়ার পাঁচ মাস পর সিলেট জেলা বিএনপির কমিটি ভেঙে আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। বুধবার সন্ধ্যায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ আহ্বায়ক কমিটিতে স্বাক্ষর করেন। কমিটিতে সিলেট জেলা বিএনপির সাবেক সহসভাপতি কামরুল হুদা জায়গীরদারকে আহ্বায়ক করা হয়েছে। এ কমিটি তিন মাসের মধ্যে সম্মেলনের আয়োজন করবে বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করে সিলেট জেলা বিএনপির সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক আলী আহমদ বলেন, ২৫ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে কেন্দ্র থেকে।

আহ্বায়ক কমিটির সদস্যরা হলেন- আবুল কাহের চৌধুরী শামীম, অ্যাডভোকেট আবদুল গফফার, আশিক উদ্দিন চৌধুরী, আলী আহমদ, কাইয়ুম চৌধুরী, অধ্যাপিকা সামিয়া চৌধুরী, অ্যাডভোকেট আশিক চৌধুরী, মইনুল হক চৌধুরী, আবদুল মান্নান, ফারুকুল ইসলাম ফারুক, শাহ জামাল নুরুল হুদা, মাহবুবুর রব চৌধুরী ফয়ছল, ইশতিয়াক আহমদ সিদ্দিকী, এমরান আহমদ চৌধুরী, নাজিম উদ্দিন লস্কর, সিদ্দিকুর রহমান পাপলু, মাজহারুল ইসলাম ডালিম, অ্যাডভোকেট হাসান আহমদ পাটোয়ারী রিপন, আবদুল আহাদ খান জামাল, মাহবুবুল হক চৌধুরী, আবুল কাশেম, শামিম আহমেদ ও আহমেদুর রহমান চৌধুরী।

এদিকে সিলেট মহানগর বিএনপিতেও দু-একদিনের মধ্যে আহ্বায়ক কমিটির ঘোষণা আসতে পারে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

প্রসঙ্গত ২০১৭ সালের ২৬ এপ্রিল সিলেট জেলা ও মহানগর বিএনপির পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। এ কমিটির মেয়াদ শেষ হয় চলতি বছরের এপ্রিলে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর