শিরোনাম
প্রকাশ : শনিবার, ১৮ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১৭ জানুয়ারি, ২০২০ ২৩:৩৯

ছুটির দিনে ব্যাপক গণসংযোগে প্রার্থীরা

অধিকারের লড়াইয়ে আমি জীবন দিতে প্রস্তুত

-------- ইশরাক

নিজস্ব প্রতিবেদক

অধিকারের লড়াইয়ে আমি জীবন দিতে প্রস্তুত

জনগণের অধিকার ফেরানোর লড়াইয়ে প্রয়োজনে জীবন দিতেও প্রস্তুত আছেন বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। তিনি জানান, নির্বাচনে কোনো মামলা-হামলায় পিছপা হবেন না। গতকাল সিটি নির্বাচনে প্রচারণার অষ্টম দিনে কদমতলী থানার ৬১ নম্বর ওয়ার্ডের ধনিয়া বর্ণমালা স্কুলের গলিতে জনসংযোগকালে তিনি এ কথা বলেন। ভোটারদের উদ্দেশে ইশরাক হোসেন বলেন, কোনো বাধা মানবেন না, কোনো ভয় পাবেন না। আমার বাবা আমাকে সবসময় বলেছেন, কোনো মানুষের কাছে মাথা নত করবে না। আমাদেরকে মহান আল্লাহতায়ালা সৃষ্টি করেছেন, তাঁকেই শুধু ভয় করবে। দুনিয়াতে কোনো মানুষকে ভয় পাওয়ার দরকার নেই। ইশরাক বলেন, আমরা কারও জমিদারি মানব না। জনগণকে সঙ্গে নিয়ে জনগণের অধিকার ফিরিয়ে দেব।

 আপনাদের অধিকারের লড়াইয়ে যদি জীবন দিতে হয়, তবে আমি জীবন দিতেও প্রস্তুত।

সরকারের কঠোর সমালোচনা করে ইশরাক বলেন, ‘১৩ বছর ধরে তারা ক্ষমতায়, ৯ বছর ধরে তাদের অধীনে ঢাকা উত্তর এবং দক্ষিণ সিটি পরিচালিত হচ্ছে। কোনো কাজ হয়নি। তারা দেখাচ্ছেন অনেক উন্নয়ন হয়েছে। অথচ আমরা দেখছি বৃষ্টি এলে উন্নয়নের জোয়ারে ঢাকার রাস্তাঘাট ভেসে যায়।’

তিনি বলেন, আপনারা জানেন বিশ্বে বসবাসের সবচেয়ে অযোগ্য শহরের তালিকায় ঢাকা এক নম্বরে। আপনারা জানেন বিশ্বের সবচেয়ে বায়ু দূষণের তালিকায় ঢাকার অবস্থান এক নম্বরে রয়েছে। নারী এবং শিশুদের জন্য সবচেয়ে অনিরাপদ শহরের একটি তালিকা হয়েছিল মাস দুয়েক আগে, সেখানেও ঢাকা এক নম্বরে রয়েছে।

তিনি বলেন, এমন উন্নয়ন আমরা দেখিনি। একটা করে স্প্যান বসায় আর উদ্বোধন করা হয়। এই ব্রিজ কবে খুলবে? কবে আমরা ব্যবহার করতে পারব? আমরা জানি না। এক টাকার জিনিস ২০ টাকা হয়েছে। জনগণের টাকার অপচয় করা হয়েছে। আর তারা হাজার কোটি টাকা বিদেশে সিঙ্গাপুর, সুইজারল্যান্ড, যুক্তরাষ্ট্র, কানাডায় পাচার করেছে। তারা ২০০ টাকার বালিশ সাত হাজার টাকায় কিনেছে।

ইশরাক হোসেন বলেন, গত ১৩ বছরে ঢাকাকে ধ্বংস করা হয়েছে। ওই সময়ে যারা মেয়রের দায়িত্ব পালন করেছেন, তারা এই শহরকে বসবাসের অযোগ্য করে ফেলেছেন। এটা শুধু আমার কথা নয়, তাদের দলের প্রার্থী নিজেই বলেছেন। এ অবস্থার পরিবর্তনের জন্য ধানের শীষে ভোট দিতে হবে। আপনারা ধানের শীষে ভোট দিন, আমি আপনাদের দূষণমুক্ত উন্নত ঢাকা দেব। গণতন্ত্র ফিরে আসবে, নেত্রী মুক্তি পাবেন। 

খায়রুল কবির খোকন বলেন, আমরা বসবাস উপযোগী ঢাকা বিনির্মাণ করতে চাই। এ জন্যই বিএনপি একজন তরুণ ও শিক্ষিত যুবক ইশরাক হোসেনকে মনোনয়ন দিয়েছে। আপনারা তাকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন। আজকে ঢাকাবাসীসহ সারা দেশের মানুষ পরিবর্তন চায়। আমি নগরবাসীকে আহ্বান জানাব সরকারি দলের প্রার্থীরা আপনাদের কাছে ভোট চাইতে এলে আপনারা তাদের জিজ্ঞেস করবেন দেশের অর্থনীতির অবস্থা কী? আজ দেশের মানুষের জীবন বিপন্ন। দেশের মতো ঢাকাবাসীও পরিবর্তন চায়। খোকন বলেন, এই পরিবর্তনের লক্ষ্যে ইশরাক হোসেনকে ধানের শীষে ভোট দিয়ে বিপুল ভোটে জয়ী করা প্রয়োজন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর