শিরোনাম
প্রকাশ : শনিবার, ১ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০৫

তৃণমূলে ঘুরে দাঁড়াতে চায় জাপা

খুলনায় অভিমানী নেতারা দলে ফিরছেন

নিজস্ব প্রতিবেদক, খুলনা

তৃণমূলে ঘুরে দাঁড়াতে চায় জাপা

২০১৭ সালের ১৪ মার্চ সর্বশেষ খুলনায় সাংগঠনিক সফরে এসেছিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। ওই সময় তিনি খুলনা সিটি করপোরেশন নির্বাচনে জাপা মেয়র প্রার্থী এস এম মুশফিকুর রহমানের পক্ষে কেক কেটে প্রচারণার উদ্বোধন করেন।

তবে তৃণমূলের সিদ্ধান্ত উপেক্ষা করে বিতর্কিত মুশফিককে জাপা মেয়র প্রার্থী করার প্রতিবাদে দলের নেতা-কর্মীরা গণপদত্যাগ করেন। ২০১৮ সালে নগর কমিটি ভেঙে আহ্বায়ক কমিটি করা হয়। পরে সিটি নির্বাচনে জাপার ভরাডুবির পর পূর্বের ওই কমিটি বাতিল করে আবারো আহ্বায়ক কমিটি গঠন করা হয়। তবে দীর্ঘ দেড় বছরেও তারা পূর্ণাঙ্গ কমিটি করতে পারেননি।

এদিকে এই সাংগঠনিক বিপর্যয় কাটাতে অভিমানী নেতাদের দলে ফেরাতে উদ্যোগ নিয়েছে জাপা। গতকাল খুলনা নগরীর গোলক মণি শিশু পার্কে বর্তমান চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরের হাতে ফুল দিয়ে দল থেকে বেরিয়ে যাওয়া কয়েকশ নেতা-কর্মী পুনরায় দলে যোগদান করেন। এ ছাড়া সাবেক সংসদ সদস্য আবদুল গফ্ফার বিশ্বাসকে দলের নগর আহ্বায়কের দায়িত্ব দেওয়া হয়েছে। জাপার মহানগর সাবেক সভাপতি শেখ আবুল হোসেনসহ সিনিয়র নেতাদের দলে ফেরানোর  কার্যক্রমও শুরু হয়েছে। এতে সাংগঠনিকভাবে দল শক্তিশালী হবে বলে মনে করেন নেতা-কর্মীরা। যোগদান অনুষ্ঠানে জি এম কাদের বলেন, কর্মী সম্পৃক্ততা না থাকলে তৃণমূলে দলকে চাঙ্গা করা যায় না। এ কারণে বিগত দিনের চেয়ে দলকে আরও শক্তিশালী ও সুসংগঠিত করার কাজ শুরু হয়েছে।

 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর