সোমবার, ১০ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা

নয় মাসে ডাকসুর খরচ ৮৩ লাখ ৫১ হাজার টাকা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ-ডাকসুর ছাত্রপ্রতিনিধিবৃন্দ গত বছরের মার্চে নির্বাচনের পর ডিসেম্বর পর্যন্ত বিভিন্ন খাতে খরচ করেছেন ৮৩ লাখ ৫১ হাজার ৩০৪ টাকা। গত ৯ মাসে তাদের বিভিন্ন অনুষ্ঠান ও উদ্যোগের খরচ হিসেবে ডাকসুর তহবিল থেকে এই টাকা তোলা হয়েছে।

শনিবার ডাকসুর চতুর্থ নির্বাহী সভা উপলক্ষে এর প্রশাসনিক শাখা থেকে প্রকাশিত হিসাবপত্র সূত্রে এই তথ্য জানা গেছে। উল্লেখ্য, ডাকসুর বর্তমান সংসদের জন্য বাজেট ১ কোটি ৮৯ লাখ টাকা। বাজেট থেকে প্রতিনিধিদের উত্তোলিত অর্থের বাইরে ডাকসু কার্যালয় ব্যবস্থাপনা খাতে ৩ লাখ ৬৬ হাজার ৭৩ টাকা খরচ হয়েছে। প্রকাশিত হিসাব অনুযায়ী, ডাকসুর ক্রীড়া সম্পাদক শাকিল আহমেদ তানভীর তহবিল থেকে ১৯ লাখ ৮১ হাজার টাকা, সাহিত্য সম্পাদক মাজহারুল কবির ১৩ লাখ ৭১ হাজার ৮৩৪ টাকা, আন্তর্জাতিক সম্পাদক শাহরিমা তানজিন ৬ লাখ ৭১ হাজার ৯০০ টাকা, স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরী ৭ লাখ ৮২ হাজার ১২০ টাকা, সংস্কৃতি সম্পাদক আসিফ তালুকদার ১২ লাখ ৬৫ হাজার টাকা, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আরিফ ইবনে আলী ৯ লাখ ৯৯ হাজার টাকা, সমাজসেবা সম্পাদক আখতার হোসেন ৪ লাখ ৫০ হাজার টাকা এবং ছাত্র পরিবহন সম্পাদক শামস-ঈ- নোমান ৫৮ হাজার ৭০০ টাকা তুলেছেন।

 সদস্যদের মধ্যে তানভীর হাসান সৈকত ৯০ হাজার টাকা, রাকিবুল হাসান ৬১ হাজার ৭০০ টাকা, রাইসা নাসের ৭৪ হাজার ৫০ টাকা, রকিবুল ইসলাম ২ লাখ ২০ হাজার টাকা, মাহমুদুল হাসান ৯৪ হাজার ৫০০ টাকা, রফিকুল ইসলাম ৩০ হাজার টাকা, ফরিদা পারভীন ৬১ হাজার ৫০০ টাকা, সাইফুল ইসলাম ১ লাখ টাকা এবং যোশীয় সাংমা তহবিল থেকে ৪০ হাজার টাকা তুলেছেন। সদস্যদের জন্য আলাদা কোনো বাজেট না থাকায় এই টাকা তাঁরা সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানীর তহবিল থেকে পেয়েছেন।

গত বছরের ৩০ মে ডাকসুর বাজেটে আনুষঙ্গিক খরচ হিসেবে সহ-সভাপতিকে (ভিপি) বরাদ্দ দেওয়া হয়েছিল ৫ লাখ টাকা। জিএস গোলাম রাব্বানীকে তিন খাতে মোট ৫২ লাখ টাকা বরাদ্দ করা হয়েছে। এ ছাড়াও বিভিন্ন অনুষ্ঠানে স্পন্সর থেকে ডাকসু নেতারা ৬ লাখ ৮৭ হাজার ৫০৪ টাকা পেয়েছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর