শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১৭ ফেব্রুয়ারি, ২০২০ ২৩:৩২

বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা

অভিযোগ গঠনের শুনানি পিছিয়ে ১৮ মার্চ

আদালত প্রতিবেদক

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার অভিযোগ গঠনের শুনানি পিছিয়ে আগামী ১৮ মার্চ নতুন দিন ধার্য করেছে আদালত। গতকাল ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন। এর আগে আবরার হত্যা মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে পাঠানোর জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে আবেদন করেন নিহত আবরার ফাহাদের বাবা বরকত উল্লাহ। গতকাল তিনি ঢাকা জেলা প্রশাসকের কাছে ওই আবেদনপত্র জমা দেন। ঢাকা মহানগর দায়রা জজ আদালতের প্রধান পাবলিক প্রসিকিউটর (পিপি) আবদুল্লাহ আবু সাংবাদিকদের জানান, আবরার হত্যার বিচার দ্রুত বিচার ট্রাইব্যুনালে পাঠানোর জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় বরাবর আবেদন করেছেন তার বাবা। জেলা প্রশাসকের কার্যালয়ে তিনি ওই আবেদনপত্র জমা দিয়েছেন। গতকাল এ মামলার অভিযোগ গঠনের শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচারের জন্য পাঠানোর প্রজ্ঞাপন জারি না হওয়ায় নতুন তারিখ ধার্য করে আদালত। এর আগে শুনানির সময় নিহত আবরারের বাবা বরকত উল্লাহ আদালতে উপস্থিত ছিলেন।

শুনানির পর তিনি সাংবাদিকদের বলেন, ‘ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর অফিস থেকে আমাকে আসতে বলা হয়েছে মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে পাঠানোর আবেদন করার জন্য। আমি এসেছি এবং আবেদন করেছি।’ আসামিদের মধ্যে ২২ জন কারাগারে আছেন। তিনজন পলাতক। আর আটজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। গতকাল শুনানির আগে কারাবন্দী ২২ আসামিকে আদালতে হাজির করা হয়।

মামলাসূত্রে জানা গেছে, ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরেবাংলা হলের দ্বিতীয় তলার সিঁড়ি থেকে অচেতন অবস্থায় আবরার ফাহাদকে উদ্ধার করা হয়। পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ১৯ জনকে আসামি করে পরদিন চকবাজার থানায় হত্যা মামলা করেন আবরারের বাবা।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর