শনিবার, ৫ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

করোনায় ইংরেজি মাধ্যম স্কুলে টিউশন ফি কমানোর দাবি

নিজস্ব প্রতিবেদক

করোনা পরিস্থিতিতে ইংরেজি মাধ্যম স্কুলগুলোতে শ্রেণিভেদে টিউশন ফি শতকরা ৩০ থেকে ৬০ শতাংশ কমানোর দাবি জানিয়েছে বাংলাদেশ ইংলিশ মিডিয়াম স্কুল প্যারেন্টস ফোরাম। গতকাল জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। আয়োজক ফোরামের সভাপতি এ কে এম আশরাফুল হক, সাধারণ সম্পাদক আ জ ম সালাহউদ্দিন ছাড়াও এ সময় অভিভাবক কমল সরকার, মোরশেদা আক্তার, কুতুব উদ্দিন মিয়া, সালমা আলম নুপুর, রিয়াজ আনোয়ার প্রমুখ বক্তব্য দেন।

সম্মেলনে বক্তারা বলেন, করোনার কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় স্কুলগুলো অনলাইনে ক্লাস পরিচালনা করছে। আর এ অনলাইন কার্যক্রমে যে ধরনের সেবা দেওয়ার কথা, সেটিও দিতে পারছে না তারা। কিন্তু স্কুলগুলো পুরো ফি গ্রহণ করছে। অপরদিকে করোনার কারণে অধিকাংশ অভিভাবক আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। অনেক অভিভাবক চাকরি হারিয়েছেন। অনেকের আয় কমেছে। অনেক অভিভাবক সময়মতো স্কুলের টিউশন ফি দিতে পারছেন না। টিউশন ফি না দেওয়ার কারণে অনলাইন ক্লাস থেকে বাচ্চাদের বের করে দেওয়ার অভিযোগ রয়েছে।

বক্তারা বলেন, করোনা মহামারীর সময়ে টিউশন ফি কমিয়ে ২০১৭ সালে প্রকাশিত গেজেট অনুযায়ী শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালনা করা হোক। যৌক্তিক ফি নির্ধারণে সরকারকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে। ইংলিশ মিডিয়াম স্কুল পরিচালনার জন্য নীতিমালা প্রণয়ন করতে হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর