শনিবার, ৫ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

দেশে বিনা চিকিৎসায় মানুষ মরছে আর সরকার ব্যস্ত গুম-খুনে : রিজভী

নিজস্ব প্রতিবেদক

বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, সারা দেশে বিনা চিকিৎসায় মানুষ মারা যাচ্ছে আর সরকার খুন, গুম ও দুর্নীতির টাকা বিদেশে পাচারে ব্যস্ত। বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের অর্থ পর্যন্ত পাচার করে দিয়েছে। এদের হাত থেকে দেশ ও গণতন্ত্রকে ঐক্যবদ্ধভাবে রক্ষা করতে হবে। বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ময়মনসিংহের পাগলায় গতকাল গফরগাঁও উপজেলা, পৌর ও পাগলা থানা বিএনপি আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও স্বেচ্ছাসেবক দলের সাবেক দফতর সম্পাদক আক্তারুজ্জামান বাচ্চুর সভাপতিত্বে বিএনপি নেতা আবু সাঈদ মাস্টার, ডা. মান্নান, বজলুল হক, শেখ মো. ইসমত, অ্যাডভোকেট জহিরুল ইসলাম নিঝুমসহ দল ও অঙ্গসংগঠনের অসংখ্য নেতা-কর্মী সভায় অংশ নেন।

রিজভী বলেন, একটি দিশাহীন জাতিকে স্বাধীনতার ঘোষণা দিয়ে দিশা দেখিয়েছিলেন রাষ্ট্রপতি জিয়াউর রহমান। কিন্তু সদ্যস্বাধীন দেশে শেখ মুজিবুর রহমান বলেছিলেন, মানুষ পায় সোনার খনি, আমি পেয়েছি চোরের খনি। এ সরকার পুলিশ দিয়ে গুম, খুন, মামলা-হামলা করে গণতান্ত্রিক আন্দোলন স্তব্ধ করে দিতে চায়।

মেজর অব. সিনহাকে নির্মমভাবে হত্যাকারী পুলিশ ইন্সপেক্টর প্রদীপ এর আগে শতাধিক বিএনপি নেতা-কর্মীসহ অনেককে গুম করেছে। আজকে ইউএনওর ওপর হামলা হচ্ছে! অ্যাম্বাসাডর গুম হয়ে যাচ্ছেন। প্রখ্যাত আলোকচিত্র সাংবাদিক শহিদুল আলমকে নির্মমভাবে নির্যাতন করা হয়েছে। এ সরকার ওয়ান/ইলেভেনের ফসল। বিএনপি ভাঙার নানা ষড়যন্ত্র করা হয়েছে। সব ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে। কারণ এ দেশের সাহসী সন্তানরাই বিএনপি করে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর