সোমবার, ৩০ নভেম্বর, ২০২০ ০০:০০ টা
ইশরাকের নেতৃত্বে বিক্ষোভ

কালিতে লেপটে দেওয়া হলো জিয়ার নামে স্কুলের নতুন নাম

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর পুরান ঢাকার বংশাল এলাকায় জিয়াউর রহমান উচ্চ বিদ্যালয়ের নাম পরিবর্তনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছেন বিএনপির নেতা-কর্মীরা। কালি দিয়ে লেপটে দেওয়া হয়েছে জিয়াউর রহমানের নামে থাকা সেই স্কুলের পরিবর্তিত নামটি। বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের নেতৃত্বে এ বিক্ষোভ মিছিল বের করা হয়। গতকাল সকালে বংশাল মোড় থেকে মিছিল শুরু করেন নেতা-কর্মীরা। সেখান থেকে মিছিল নিয়ে মোগলটুলী এলাকায় বিদ্যালয়টির সামনে যান তারা। বিদ্যালয়ের সামনে বিক্ষোভ চলাকালে বিক্ষুব্ধ নেতা-কর্মীরা বিদ্যালয়ের পরিবর্তিত নামফলকের ওপর কালি লেপন করে নতুন নামটি মুছে দেন। পরে বিএনপি নেতা হাবিব-উন-নবী খান সোহেল ও ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন নেতা-কর্মীদের সেখান থেকে সরিয়ে নিয়ে যান। পরে তারা নবাবপুর সড়কে গিয়ে পথসভা করেন।

এ সময় ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেন, আমার বাবা অবিভক্ত ঢাকার শেষ মেয়র প্রয়াত সাদেক হোসেন খোকা ২০০৬ সালের ২৫ মার্চ জিয়াউর রহমানের নামে এই বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেছিলেন। কিন্তু রাজনৈতিক উদ্দেশ্যে সম্প্রতি বিদ্যালয়ের নাম পরিবর্তন করে মোগলটুলী উচ্চ বিদ্যালয় করা হয়েছে। এলাকাবাসী বা কারও চাহিদা না থাকলেও সিটি করপোরেশন থেকে বিদ্যালয়টির নাম পরিবর্তন করায় ক্ষোভ প্রকাশ করেন তিনি। বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন নবী খান সোহেল বলেন, বিদ্যালয় থেকে নাম পরিবর্তন করলেই জিয়াউর রহমানের নাম মানুষের মন থেকে মুছে ফেলা যাবে না। এ ধরনের ন্যক্কারজনক কর্মকান্ড দেশের সাধারণ মানুষ মেনে নেবে না।

এদিকে মোগলটুলী এলাকায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) কর্তৃক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান উচ্চ বিদ্যালয়ের নাম পরিবর্তন করায় এক বিবৃতিতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর