মঙ্গলবার, ৮ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

বঙ্গবন্ধুর ভাস্কর্যে হামলাকারীরা পাকিস্তানের এজেন্ট

-এনামুল হক শামীম

নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধুর ভাস্কর্যে হামলাকারীরা পাকিস্তানের এজেন্ট

পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেছেন, কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্যে হামলার নেপথ্যের মদদদাতাদের খুঁজে বের করা হবে। হামলাকারীরা পাকিস্তানের  এজেন্ট। মুক্তিযুদ্ধের চেতনার সব শক্তিকে আবারও ঐক্যবদ্ধ হয়ে ওসব পরাজিত শক্তির বিরুদ্ধে মাঠে থাকতে হবে। গতকাল সকালে বঙ্গবন্ধুর ভাস্কর্যে হামলার প্রতিবাদে কেন্দ্রীয় শহীদ মিনারে স্বাধীনতা শিক্ষক পরিষদ আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহজাহান আলম সাজুর সভাপতিত্বে সমাবেশে সাইদুর রহমান পান্না, মেহেরুন নেছাসহ বিশিষ্ট ব্যক্তিরা বক্তব্য রাখেন।

শামীম বলেন, অপরাজেয় বাংলা, সংশপ্তক, জাগ্রত চৌরঙ্গী, স্বোপার্জিত স্বাধীনতা, সাবাস বাংলাদেশ, বিজয় ৭১ ভাস্কর্য দেশের ইতিহাস ও ঐতিহ্যের ধারক-বাহক। ভাস্কর্য পৃথিবীর সব দেশেই আছে এমনকি সৌদি আরবেও শাসকদের অবয়বসহ বহু ভাস্কর্য আছে। ইরানে ইসলামী বিপ্লবের নেতা আয়াতুল্লাহ খোমেনির ভাস্কর্যসহ বহু ভাস্কর্য আছে, তুরস্কে আছে। যারা পাকিস্তানি ভাবধারায় বিশ্বাস করে, পাকিস্তান ভেঙে গেল বলে যারা বুক চাপড়ায় তাদের অনুসারীদের সেই পাকিস্তানের প্রতিষ্ঠাতা মোহাম্মদ আলী জিন্নাহর ভাস্কর্য আছে, কবি ইকবালের ভাস্কর্য আছে। আর মহান মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক এবং অভিন্ন। তাই বঙ্গবন্ধুর বাংলাদেশে বঙ্গবন্ধুর ভাস্কর্য হবেই, কেউ বাধা দিয়ে পার পাবে না। আর আন্দোলনের ইস্যু না পেয়ে যারা দেশে নৈরাজ্য সৃষ্টি করতে চায় তাদেরও খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে।

এদিকে একই দাবিতে স্বাধীনতা শিক্ষক পরিষদের উদ্যোগে সারা দেশে প্রতিবাদ সমাবেশ হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর