রবিবার, ২৪ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

সেই নবজাতক উদ্ধার দুজন আটক

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল থেকে চুরি হওয়ার ২৭ ঘণ্টা পর নবজাতককে উদ্ধার করেছে পুলিশ। গতকাল দুপুর ১টায় নগরীর মোন্নাফের মোড় পল্টুর বস্তি থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। এ ঘটনায় এক নারী ও তার স্বামীকে আটক করা হয়েছে। আটক মৌসুমি বেগম (২৩) ও তার স্বামী সজীব (২৫) নগরীর বোয়ালিয়া থানার রানীনগর পল্টু কমিশনারের বস্তির বাসিন্দা।

বিকালে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) ডিবি কার্যালয়ে সংবাদ সম্মেলনে পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক বলেন, ‘আমরা প্রাথমিকভাবে জানলাম যে, বাচ্চা চুরি করা নারী নিঃসন্তান। আট বছর আগে বিয়ে হলেও তার সন্তান হয়নি। তবে তিনি কোনো বাচ্চা চোরচক্রের সঙ্গে জড়িত কিনা তা খতিয়ে দেখব।’ পুলিশ কমিশনার জানান, বাচ্চাটিকে ইতিমধ্যে তার নানা-নানির কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে। আর বাচ্চা চুরি করে নিয়ে যাওয়ার অভিযোগে আটক দুজনের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

ডিবি কার্যালয়ে এ কন্যাশিশুর নানি তাপসী রবিদাস বলেন, বাচ্চাটার নাম রাখা হয়েছে লক্ষ¥ী। তারা বাচ্চাটিকে ফিরে পেয়ে খুব খুশি। রামেক হাসপাতালের জরুরি বিভাগের সামনেই জুতা সেলাইয়ের কাজ করেন বাচ্চাটির বাবা মাসুম রবিদাস। তিনি বলেন, আমি মানুষ দেখলেই চিনতে পারি। এই নারীকে (মৌসুমি) আমি হাসপাতালের সামনে মাঝে-মাঝে দেখেছি। চুরি হয়ে যাওয়া বাচ্চা ফিরে পাওয়ায় তিনি পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

প্রসববেদনা নিয়ে গত বুধবার কমলী রবিদাস শিল্পী রামেক হাসপাতালে ভর্তি হন। রাতে অস্ত্রোপচারে কন্যাসন্তানের জন্ম দেন তিনি। বৃহস্পতিবার সকালে মৌসুমি তার কাছে গিয়ে শিশুটিকে আদর করেন। শুক্রবার সকালে তিনি আবার যান। তখন বাচ্চাকে বুকে নিয়ে ঘুমিয়ে ছিলেন কমলী। এই ফাঁকে ওই নারী তার সন্তানকে নিয়ে পালিয়ে যান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর