শিরোনাম
প্রকাশ : রবিবার, ১৪ মার্চ, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১৩ মার্চ, ২০২১ ২৩:৪৯

দেশ এখন ধনী সৃষ্টির কারখানা : মেনন

নিজস্ব প্রতিবেদক

ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি বলেছেন, বাংলাদেশ এখন ধনী সৃষ্টির কারখানা, কিন্তু বঙ্গবন্ধু শেষ দিন পর্যন্ত শ্রমিক-কৃষক মেহনতি মানুষের ওপর শোষণ-বৈষম্যের অবসান ও মুখে হাসি ফোটানোর কথা বলেছেন।

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে গতকাল মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। ‘বঙ্গবন্ধু ও চার মূলনীতি’ শীর্ষক এ আলোচনা সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইউনিভার্সিটি অব প্রফেশনালসের বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর চার মূলনীতি এখন হারানো দিনের গান। বঙ্গবন্ধু দেশে ফিরে বলেছেন বাংলাদেশ ধর্মভিত্তিক রাষ্ট্র হবে না। কিন্তু এখন একদিকে রাষ্ট্রধর্ম ইসলাম অন্যদিকে ধর্মনিরপেক্ষতা, যা একসঙ্গে যায় না। রাষ্ট্রের কোনো ধর্ম থাকতে পারে না। তিনি ২০১৯ সালে সরকার কর্তৃক প্রকাশিত ক্রোড়পত্রে বঙ্গবন্ধুর ভাষণ সম্পাদনা করা হয়েছে বলে দুঃখ প্রকাশ করেন।

ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি অভিযোগ করেন, মুজিববর্ষের সংসদের বিশেষ অধিবেশনে বঙ্গবন্ধুর যে ভাষণ প্রচার করা হয় তাতে ধর্মনিরপেক্ষতা ও সমাজতন্ত্র সম্পর্কে বক্তব্য কেটে বাদ দেওয়া হয়েছিল। এ ব্যাপারে পার্লামেন্টে প্রশ্ন করলেও তার উত্তর পাওয়া যায়নি।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর