শিরোনাম
প্রকাশ : বুধবার, ৩১ মার্চ, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৩০ মার্চ, ২০২১ ২২:৫৩

বরিশালে বঙ্গবন্ধুর সর্ববৃহৎ মানব লোগো প্রদর্শন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে বঙ্গবন্ধুর সর্ববৃহৎ মানব লোগো প্রদর্শন
বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে বঙ্গবন্ধুর সর্ববৃহৎ মানব লোগো প্রদর্শন করা হয় -বাংলাদেশ প্রতিদিন

বরিশালে বঙ্গবন্ধুর ‘সর্ববৃহৎ’ মানব লোগো প্রদর্শনী হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে গতকাল বিকাল ৫টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে ১ লাখ ৫৮ হাজার বর্গফুট জায়গা জুড়ে বঙ্গবন্ধুর লোগো প্রদর্শন করে ৯ হাজার ৪০৮ জন মানুষ। এমন আয়োজনে খুশি বরিশালবাসী। এটি সর্ববৃহৎ মানব লোগো দাবি করেছে কর্তৃপক্ষ। বঙ্গবন্ধুর প্রতি সম্মান জানাতে এবং নতুন প্রজন্মের মধ্যে বঙ্গবন্ধুকে ছড়িয়ে দিতেই এই আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন সিটি মেয়র সাদিক আবদুল্লাহ। প্রদর্শনীতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর লোগোতে থাকা শব্দ ‘মুজিব শতবর্ষ, ১০০ এবং বঙ্গবন্ধুর অবয়ব (চেহারা)’ ফুটিয়ে তোলা হয়। প্রতিটি ১৬ বর্গফুটের প্রিন্ট করা পিভিসি কাঠের ৯ হাজার ৪০৮টি ফ্রেম তুলে ধরে প্রদর্শন করা হয় এই লোগো। মানব লোগোটি ১ হাজার ৩৫০ ফুট দৈর্ঘ্য এবং প্রস্থ ছিল ১ হাজার ৮০০ ফুট।

 লোগোতে বঙ্গবন্ধুর চশমার ফ্রেম করা হয়েছে ২ হাজার ৪০০ বর্গফুট জুড়ে, বঙ্গবন্ধুর বাম গালের তিলক করা হয়েছে ৪৮ বর্গফুট এবং মুজিব কোর্ট করা হয়েছে ১ হাজার ৯২০ বর্গফুট জায়গা জুড়ে। ব্যতিক্রমী এই আয়োজনে খুশি সাধারণ মানুষ।

বঙ্গবন্ধু লোগোর আয়োজক প্রতিষ্ঠান সিটি করপোরেশনের ১ নম্বর প্যানেল মেয়র গাজী নাঈমুল হোসেন লিটু বলেন, এর আগে বাংলাদেশে সর্ববৃহৎ জাতীয় পতাকার লোগো হয়েছিল ঢাকায় সেনাবাহিনীর ব্যবস্থাপনায় ১ লাখ ৭ হাজার ফুট আয়তনের। বরিশালে বঙ্গবন্ধু লোগো মানব প্রদর্শনী হয়েছে ১ লাখ ৮৫ হাজার বর্গফুট জায়গা জুড়ে। পৃথিবীতে এমন আয়োজন বিরল বলে দাবি তার। বরিশালে প্রদর্শিত বঙ্গবন্ধু লোগো মানব প্রদর্শনী বিশ^ রেকর্ডের দাবি রাখে বলে জানান প্যানেল মেয়র লিটু।

সিটি মেয়র সাদিক আবদুল্লাহ বলেন, কোনো রেকর্ড করার উদ্দেশ্যে নয়, রবং বঙ্গবন্ধুর প্রতি ভালোবাসার নিদর্শন স্বরূপ হৃদয়ের গভীর থেকে এই বঙ্গবন্ধু লোগো মানব প্রদর্শন করা হয়েছে। নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু প্রেমে উজ্জীবিত করতেই এই আয়োজন করা হয়েছে বলে জানান মেয়র সাদিক আবদুল্লাহ।

পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকধারী পুলিশ অনুষ্ঠানের কঠোর নিরাপত্তার ব্যবস্থা করে বলে জানান কোতোয়ালি মডেল থানার ওসি মো. নুরুল ইসলাম। অনুষ্ঠানে স্বাস্থ্য বিধি রক্ষায় পুলিশ মাইকিং করে জনসাধারণকে মাস্ক পরতে উদ্বুদ্ধ করে বলে জানান ওসি।

বঙ্গবন্ধু লোগো মানব প্রদর্শনকালে বঙ্গবন্ধু উদ্যানের মঞ্চে আয়োজন করা হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের। এই আয়োজন দেখতে জেলা ও মহানগরীর বিভিন্ন স্থান থেকে অসংখ্য মানুষ ভিড় করে বঙ্গবন্ধু উদ্যানে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর