শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

লকডাউনেও চলবে ওএমএস-এর চাল বিক্রি

নিজস্ব প্রতিবেদক

স্বল্প আয়ের মানুষের সুবিধার জন্য দেশের বিভাগীয় ও জেলা পর্যায়ের শহরগুলোতে ন্যায্যমূল্যে খোলাবাজারে (ওএমএস) চাল ও আটা বিক্রয় কার্যক্রম অব্যাহত থাকবে। করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধের মধ্যেও এ কার্যক্রম চালিয়ে যাওয়ার কথা জানিয়েছে খাদ্য মন্ত্রণালয়। গতকাল মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, শুক্রবার ও সরকারি ছুটির দিন ছাড়া সপ্তাহের ছয় দিনই এই কার্যক্রম চলমান থাকবে।

 বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশের বিভাগীয় ও জেলা পর্যায়ের শহরগুলোতে ৭১৫ জন ওএমএস ডিলারের মাধ্যমে মোট ৭১৫টি বিক্রয় কেন্দ্রে (১০টি ভ্রাম্যমাণ ট্রাকসহ) ৭৩৩ মেট্রিক টন চাল ও ৭৯৬ মেট্রিক টন আটা বিক্রয় চলমান থাকবে।

খাদ্য মন্ত্রণালয় সংশ্লিষ্টরা জানান, ঢাকা মহানগরে ১০টি ট্রাকের মাধ্যমে প্রতিদিন ৩০ মেট্রিক টন চাল এবং ১২৬টি বিক্রয় কেন্দ্রের মাধ্যমে ১২৪ মেট্রিক টন চাল ও ৬৬ মেট্রিক টন আটা বিক্রয় কার্যক্রম চলমান রয়েছে। এছাড়া শ্রমঘন জেলায় (ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ ও নরসিংদী) ১৫১টি বিক্রয় কেন্দ্রে দৈনিক ডিলারপ্রতি এক মেট্রিক টন চাল ও দুই মেট্রিক টন আটা এবং অন্যান্য মহানগরী এবং জেলা শহরে ৩১১টি বিক্রয় কেন্দ্রে ডিলারপ্রতি প্রতিদিন এক মেট্রিক টন চাল ও এক মেট্রিক টন আটা বিক্রয় চলমান থাকবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর