রবিবার, ২৫ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

চট্টগ্রামে ৯৯৯-এ ফোন করে ফুটপাথ থেকে নবজাতক উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

জরুরি সেবা নম্বর ৯৯৯-এ ফোন পেয়ে নগরীর একটি ফুটপাথ থেকে নবজাতককে উদ্ধার করেছে পুলিশ। উদ্ধারের পর ওই নবজাতককে হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার গভীর রাত পৌনে ২টার দিকে নগরীর চকবাজার থানার ওয়াসা মোড়ে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের সামনে থেকে সদ্য ভূমিষ্ঠ ওই কন্যাশিশুকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর মাহমুদ বলেন, স্থানীয় এক যুবক তার বাসার সামনে ফুটপাথে নবজাতকের কান্নার শব্দ শুনতে পেয়ে ট্রিপল নাইনে ফোন করে বিষয়টি অবহিত করেন। ফোন পাওয়ার পর আমরা গিয়ে ওই নবজাতক কন্যা শিশুকে উদ্ধার করি। সদ্যোজাত শিশুটি একেবারে মুমূর্ষু অবস্থায় ছিল। বেশ কয়েকবার বমিও করেছে। আমরা দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করি। ভোর সাড়ে ৪টার দিকে হাসপাতাল থেকে আমাদের জানানো হয়েছে নবজাতকটি এখন আশঙ্কামুক্ত। তিনি বলেন, নবজাতকটির চিকিৎসাসহ সার্বিক পরিচর্যার জন্য হাসপাতালে সার্বক্ষণিক পুলিশ সদস্য রাখা হয়েছে। তাকে বাঁচাতে যা যা করা দরকার আমরা পুলিশের পক্ষ থেকে করছি। তার ওজন এবং আনুষঙ্গিক শারীরিক বিষয় ভালো আছে। কারা তাকে ফেলে গিয়েছে সেটি তদন্ত করে দেখব। আশা করি প্রকৃত অভিভাবকের সন্ধান আমরা পাব।

সেটি যদি পাওয়া না যায়, তাহলে সিএমপি কমিশনারের নির্দেশে আইনি প্রক্রিয়া সম্পন্ন করব। সেক্ষেত্রে আদালতের নির্দেশ অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হবে।

সর্বশেষ খবর