রবিবার, ২৩ মে, ২০২১ ০০:০০ টা
ওবায়দুল কাদেরের সঙ্গে সাক্ষাৎ

আপনজনের ওপর সাময়িক অভিমান হলেও তা স্থায়ী হয় না : কাদের মির্জা

নিজস্ব প্রতিবেদক

অবশেষে মান-অভিমান ভুলে ঐক্যবদ্ধ থাকার বার্তা দিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। গতকাল বিকালে সোয়া ৩টার দিকে কাদের মির্জা তার বড় ভাই ওবায়দুল কাদেরের সরকারি বাসভবনে এসে ভাইয়ের হাতে ফুল দিয়ে মান-অভিমানের অবসান ঘটান। বৈঠক শেষে নিজের ফেসবুকে তিনি লেখেন, ‘মানুষের মান অভিমানের মধ্যেই মানবজীবন রচিত হয়। আপনজনের প্রতি সাময়িক অভিমান হলেও তা কখনো স্থায়ী হতে পারে না।’ কাদের মির্জা বলেন, ‘আমার পিতৃসমতুল্য সহোদর বড় ভাই। বাংলাদেশের মেধাবী রাজনীতির প্রতীক, যিনি তৃণমূল থেকে নিজ মেধা ও শ্রমের মাধ্যমে এশিয়ার অন্যতম রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে আসীন হয়েছেন। বাংলাদেশের মন্ত্রিপরিষদের অন্যতম সফল মন্ত্রী হয়েছেন।’ তিনি বলেন, ‘আমরা সর্বদা রাজনীতি করেছি জনগণের জন্য, জনকল্যাণের জন্য।

 বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বিশ্বাস করে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে, ইনশা আল্লাহ, জীবনের শেষ নিঃশ্বাস পর্যন্ত জনগণের জন্য নিজেদেরকে নিয়োজিত রাখব।’ সব গ্লানি ভুলে শান্তির কোম্পানীগঞ্জ প্রতিষ্ঠার জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে বাংলাদেশ আওয়ামী লীগের পতাকাতলে একত্রিত হওয়ার আহ্বান জানান কাদের মির্জা।

কয়েক মাস ধরে নোয়াখালীর বসুরহাটে কাদের মির্জা ও আওয়ামী লীগে তার বিরোধীপক্ষের বিবাদ তুঙ্গে ছিল। সেখানে রক্তক্ষয়ী সংঘর্ষ ও একাধিক প্রাণহানির ঘটনাও ঘটেছে। কাদের মির্জা নোয়াখালী ও ফেনী আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ একাদিক নেতা ও সংসদ সদস্যের বিরুদ্ধে সভাসমাবেশ ও গণমাধ্যমে নানা অভিযোগ তোলেন। তার বাক্যবাণ থেকে বাদ যাননি আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারাও। এমনকি নিজের ভাই ওবায়দুল কাদের ও তার স্ত্রীর বিরুদ্ধেও বিষোদাগার করেন কাদের মির্জা। এমন পরিপ্রেক্ষিতে কিছুদিন আগে চট্টগ্রাম বিভাগে দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পরিবর্তন করে জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপনকে দায়িত্ব দেওয়া হয়। শুক্রবার ঢাকায় স্বপনের সঙ্গে সাক্ষাৎ করেন আবদুল কাদের মির্জা। সাক্ষাৎকালে তিনি নোয়াখালী ও ফেনী আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতার বিরুদ্ধে নানা অভিযোগ উত্থাপন করেন। পরে আলোচনার মধ্য দিয়ে কাদের মির্জা আগামী দিনে সবাইকে নিয়ে ঐক্যবদ্ধভাবে সংগঠন করবেন বলে জানান। এরপর গতকাল বিকাল ৪টার দিকে বড় ভাই ওবায়দুল কাদেরের বাসায় যান কাদের মির্জা।

সর্বশেষ খবর