শিরোনাম
প্রকাশ : বুধবার, ২৬ মে, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৬ মে, ২০২১ ০১:৪২

মশার বিস্তার রোধে সজাগ থাকুন : তাপস

নিজস্ব প্রতিবেদক

Google News

সরকারি আবাসন-স্থাপনায় মশার বিস্তার রোধে সজাগ থাকতে এবং তদারকি কার্যক্রম জোরদার করতে কাউন্সিলরদের প্রতি আহ্‌বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। গতকাল নগর ভবনের মেয়র হানিফ অডিটরিয়ামে অনুষ্ঠিত করপোরেশনের দ্বিতীয় পরিষদের ৭ম বোর্ড সভায় ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এই আহ্‌বান জানান।

মেয়র তাপস বলেন, দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় সরকারের বিভিন্ন অধিদফতর বা সংস্থার যেসব আবাসন, নির্মাণাধীন ভবন এবং সরকারের বিভিন্ন সংস্থার দফতর রয়েছে-সেসব জায়গায় অনেক সময় মশক বিস্তারের উপযোগী পরিবেশ বিরাজমান থাকে। যেহেতু সেসব জায়গায় আমাদের কর্মীরা নিয়মিতভাবে তাদের কার্যক্রম পরিচালনা করতে পারে না। তাই, সেখানে যাতে মশকের বিস্তার না ঘটে সে বিষয়ে আপনারা সজাগ থাকবেন, তদারকি করবেন এবং প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করবেন। তিনি বলেন, কর বৃদ্ধি না করেই রাজস্ব আদায় বৃদ্ধির ওপর জোর দেওয়া হচ্ছে।

 জানিয়ে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, ‘নির্বাচনী ইশতেহারে কথা দিয়েছিলাম- আমরা কোনো কর বৃদ্ধি করব না এবং আমরা কর বৃদ্ধি করিনি। কিন্তু কর বৃদ্ধি না করেই কর আদায়ের ক্ষেত্র বৃদ্ধি করে তা সুচারুরূপে সম্পন্ন করতে পারলেই আমরা পর্যায়ক্রমে স্বয়ংসম্পূর্ণ হতে পারব। আমরা সে পথেই এগিয়ে চলেছি। সভার শুরুতেই ৭৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. শফিকুল ইসলামের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। পরে বোর্ডসভার আলোচ্য সূচি অনুযায়ী অন্যান্য বিষয় উপস্থাপন করা হয় এবং কাউন্সিলররা মুক্ত আলোচনায় অংশ নিয়ে তাদের মতামত ব্যক্ত করেন।

এই বিভাগের আরও খবর